Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

মাটিরাঙ্গায় সপ্তাহব্যাপী ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জুন ৮, ২০২৪, ০৪:০৪ পিএম


মাটিরাঙ্গায় সপ্তাহব্যাপী ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন

‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এ প্রতিপাদ্যে বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় সপ্তাহব্যাপী ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা ভূমি অফিস কার্যালয়ে সপ্তাহব্যাপী ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মিজানুর রহমান।

সপ্তাহব্যাপী ভূমিসেবা উদযাপন উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা ভূমি অফিস কার্যালয় থেকে বর্ণিল আয়োজনের মধ্যে একটি র‌্যালি বের হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা ভূমি অফিসে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মিজানুর রহমান।

এ সময় মাটিরাঙ্গা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আতাউর রহমান, মাটিরাঙ্গা বন বিভাগের সিনিয়র অফিসার মো. তৌহিদুর রহমান, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. জসীম উদ্দিন জয়নাল, বাইল্যাছড়ি মৌজা প্রধান ত্রিদিব নারায়ণ ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আ.লীগের সহ-সভাপতি ওয়ালি উল্ল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সিএ মো. নুরুল আলম প্রমুখ বক্তব্য দেন।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মিজানুর রহমান বলেন, আগে জমির নামজারি করতে জনসাধারণের ভোগান্তির শেষ ছিল না। এইটা মাথায় রেখে বাংলাদেশ সরকার ডিজিটাল বাংলাদেশের সঙ্গে সমন্বিত করে ভূমি সেবা খাতকে ডিজিটালাইজ করছে। এতে করে মানুষ সহজেই ২৮ দিনের মধ্যে জমির নামজারি করে নিতে পারবে। ভূমি সেবাকে আরও গতিশীল করতে এখন স্মার্ট ভূমি সেবা সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। যার ফলে আগামী ৭ দিন ভূমি অফিসের বুথে এসে মানুষ ভূমি কর পরিশোধের পাশাপাশি নাম জারির জন্য অনলাইনে আবেদন করতে পারবে। এতে ভূমিসেবা আরো সহজিকরণ হবে।

ইএইচ

Link copied!