Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

হাতীবান্ধায় জমিসহ ঘর পেলেন ২০১টি পরিবার

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

জুন ১১, ২০২৪, ০৩:২৮ পিএম


হাতীবান্ধায় জমিসহ ঘর পেলেন ২০১টি পরিবার

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত ৫ম পর্যায়ে জমিসহ ঘর পেয়েছেন ১৩১টি পরিবার ও সেনাবাহিনীর মাধ্যমে ২টি জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে ৭০টি পরিবারসহ মোট ২০১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে স্বপ্নের নীড় উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ১৮,৫৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় হাতীবান্ধা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ২০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে আনুষ্ঠানিকভাবে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার এ স্লোগানকে সামনে রেখে ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য স্বপ্নের নীড় নির্মাণ করা হয়েছে। বাংলাদেশের একটি মানুষ ও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে হাতীবান্ধা উপজেলা প্রশাসন ১ম পর্যায়ে ৪২৮টি, ২য় পর্যায়ে ৩০০টি, ৩য় পর্যায়ে ২১০টি, ৪র্থ পর্যায়ে ২৬৭টি, মোট ১২০৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ইতোমধ্যে পুনর্বাসন করা হয়েছে। ৫ম পর্যায়ে ১৩১ টি সহ আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে হাতীবান্ধা উপজেলায় তালিকাভুক্ত ১৩৩৬টি গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হলো।

ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ  হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম, সরকারি আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান, হাতীবান্ধা থানার তদন্ত ওসি নির্মল চন্দ্র মহন্ত, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জব্বার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল শাহ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন হাবিব মানিক, সিংগীমারী ইউনিয়নের চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, টংভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান সেলিম হোসেন সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ ও সুবিধাভোগী পরিবার।

ইএইচ

Link copied!