Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

দৌলতদিয়ায় কোরবানির পশুবাহী গাড়িতে চাঁদাবাজির অভিযোগ

জাহিদুল ইসলাম শেখ, গোয়ালন্দ (রাজবাড়ী)

জাহিদুল ইসলাম শেখ, গোয়ালন্দ (রাজবাড়ী)

জুন ১১, ২০২৪, ০৯:৪৩ পিএম


দৌলতদিয়ায় কোরবানির পশুবাহী গাড়িতে চাঁদাবাজির অভিযোগ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে নির্বিঘ্নে নদী পাড় হচ্ছে কোরবানির জন্য গরুবাহী গাড়ি। তবে এসব গাড়ি থেকে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে।

মঙ্গলবার দুপুরে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটে অন্যান্য যানবাহনের তেমন চাপ নেই। তবে তুলনামূলক রয়েছে কোরবানির গরুবাহী একের পর এক ছোট-বড় ট্রাক।

মাগুরা, ঝিনাইদহ, রাজবাড়ীসহ বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রতিটি গরুর ট্রাকে থাকা একাধিক রাখালের অভিযোগ জানান, ফেরি ভাড়া জনপ্রতি ৩৬ টাকা হলেও তাদের কাছ থেকে ৫০ টাকা করে নেয়া হয়েছে। আবার ট্রাক ভাড়ার সাথে ১০০ টাকা বেশি নেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট ফেরি কর্তৃপক্ষের কেউ অভিযোগ স্বীকার করেননি। তবে ফেরি ঘাটের সামনে টিকিট হাতে বিক্রি করা লোকজনকে জনপ্রতি ৩৬ টাকার টিকিট ৪০ টাকায় বিক্রি করতে দেখা যায়। তাদের কাছে জানতে চাইলে তারা জানায়, ভাংতি না থাকায় কম-বেশি নেয়া হয়।

দৌলতদিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার সালাউদ্দিন বলেন, গরুবাহী ট্রাকের ওপরে যারা যাচ্ছে তাদের ভাড়া নেয়া যাবে না। তারা লুচ যাত্রী নয়। তাছাড়া কাউন্টার কিংবা অন্য কোথাও অতিরিক্ত আদায় বা কোনো অনিয়ম ধরা পড়লে আমি সাথে সাথে প্রশাসনিক ব্যবস্থা নেব।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র জানান, ঈদুল আজহাকে সামনে রেখে দৌলতদিয়ায় কোন রকম অনিয়ম মেনে নেয়া হবে না। ঘাট সংশ্লিষ্টদের সাথে দ্রুত আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে। এবং আমরা বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্টের ব্যবস্থা করে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

ইএইচ

Link copied!