Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

ধামরাইয়ে পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

জুন ১৩, ২০২৪, ০৬:২৯ পিএম


ধামরাইয়ে পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ

ঢাকার ধামরাইয়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে জমে উঠেছে কোরবানির পশুর হাট। তবে পশুর ওপর মাত্রাতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ করেন ক্রেতারা। প্রতি এক লাখ টাকার গরু কিনতে হাসিল বাবদ ৩ হাজার টাকা গুনতে হচ্ছে বলে অভিযোগ করছেন ক্রেতারা।

বৃহস্পতিবার কালামপুর গরুর হাটে সরজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

ক্রেতাদের অভিযোগ, গতবারের ঈদে এই কালামপুর গরুর হাটে গরু যত টাকা দিয়েই গরু কেনা হয়েছে সেই গরু হাসিল ছিল মাত্র ১ হাজার টাকা। কিন্তু এবার গরু কিনে বা কিনতে এসে আমরা বিপাকে পড়েছি। এবার ১ লক্ষ টাকার গরু কিনে হাসিল বাবদ গুনতে হচ্ছে ৩ হাজার টাকা। এভাবে যদি হাসিলের নামে আমাদের ক্রেতাদের জিম্মি করে টাকা নেওয়া হয় আমরা কোথায় যাব। আমরা উপজেলা প্রশাসনের নিকট এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এ বিষয়ে কালামপুর বাজার গরুর হাটের ইজারাদার আব্দুল কাদেরের সঙ্গে কথা বললে তিনি জানান, আমরা ৩ কোটি টাকা দিয়ে হাট নিয়েছি হাসিলেতো টাকা বেশি নেবই। তাহলে আমাদের ৩ কোটি টাকা ওঠাব কেমনে। তাই আমরা লাখে ৩ হাজার টাকা হাসিল নিচ্ছি।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

ইএইচ

Link copied!