Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

জুন ১৩, ২০২৪, ০৭:১৮ পিএম


চাঁপাইনবাবগঞ্জে দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড, সেই সাথে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক।

বৃহস্পতিবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

দণ্ডিতরা হলেন- সদর উপজেলার ইসলামপুর তেররশিয়া মোকসেদ মন্ডল পাড়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাহুল হক (৩৯) ও সূর্যনারায়নপুর মন্ডলপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৮)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবু জানান, ২০২০ সালের ১২ এপ্রিল মহারাজপুরের জোড়বকুলতলা গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। অভিযানে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’ সিলযুক্ত চটের বস্তা থেকে প্লাস্টিকের বস্তায় ভরার সময় ৩০০ বস্তাভর্তি ১৫ টন চালসহ গ্রেপ্তার হয় মেসবাহুল ও রবিউল।

এ ঘটনায় ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন ডিবির উপ-পরিদর্শক আবদুল্লাহ জাহিদ। মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির উপ-পরিদর্শক আসগর আলী ২০২০ সালের ২৯ জুলাই অভিযোগপত্র জমা করেন।

তিনি আরও জানান, মামলা চলাকালে এক আসামি আবু হুরায়রা বাবু মারা যায় এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি মহারাজপুরের ভাগ্যবানপুর মন্ডলপাড়ার গোলজার মণ্ডলের ছেলে কামাল আলীকে বেকসুর খালাস দেন ট্রইব্যুনাল।

ইএইচ

Link copied!