Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

মধ্যনগরে নিম্নাঞ্চল ও মহাসড়ক প্লাবিত

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি

জুন ১৯, ২০২৪, ০৫:৩৬ পিএম


মধ্যনগরে নিম্নাঞ্চল ও মহাসড়ক প্লাবিত

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার নিম্নাঞ্চল, খড়ের গাদা ও মধ্যনগর সুনইপাড়াস্থ মহাসড়ক অনেকটা প্লাবিত হয়েছে। টানা ৩ দিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলে বিগত ২০২২ সালের ভয়ংকরী বন্যার আশঙ্কা করছেন মধ্যনগর ও ধর্মপাশা উপজেলাবাসী।

ইতোমধ্যে মধ্যনগরের সীমান্তবর্তী উত্তর বংশীকুন্ডা, দক্ষিণ বংশীকুন্ডা বাজার, চামরদানী মধ্যনগর সদর ইউনিয়নসহ নীচু জায়গা পানিতে তলিয়ে গেছে।

মধ্যনগর সদরের প্রায় প্রতিটি নৌঘাটেই কানায় কানায় পানিতে ভরপুর। মঙ্গলবার রাতে পানি ততোটা না বাড়লেও ভোর চারটার পর থেকে বিকাল পর্যন্ত প্রায় দুই ইঞ্চি বেড়েছে। বৃষ্টির সাথে ঝড়ো হাওয়ায় প্রচণ্ড ঢেউয়ের আঘাতে তীরবর্তী বাড়ি ঘরসহ অসংখ্য রান্নাঘর বিনষ্ট হচ্ছে।

বুধবার বিকাল ৩টার সময় সুনামগঞ্জ পাউবোর সবশেষ তথ্যমতে সুরমান দীর সুনামগঞ্জ পয়েন্টে ৪৩, ছাতক পয়েন্টে ১৪৫ ও দিরাই পয়েন্টে ২৯ সেন্টিমিটার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে।

এ বিষয়ে প্রধান আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ জানান, আগামী ২১ শেজুন পর্যন্ত বৈরী আবহাওয়া বিরাজ করবে।

মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমা বলেন, উপজেলার আওতায় সবকটি আশ্রয়কেন্দ্র খুলে দেয়ার নির্দেশ রয়েছে এবং মেডিক্যাল টিম গঠন করাসহ বন্যার সুযোগে যেন অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের তছরুপ না করে সেদিকে প্রশাসন সক্রিয়।

ইএইচ

Link copied!