Amar Sangbad
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪,

ভূমি অফিসের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই দুর্নীতি করেন: ভূমিমন্ত্রী

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুন ২২, ২০২৪, ০৫:৩৭ পিএম


ভূমি অফিসের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই দুর্নীতি করেন: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, পর্যায়ক্রমে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা নিয়ে কাজ করা হচ্ছে। ভূমি অফিসের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই দুর্নীতি করেন। এসিল্যান্ড  ভালো থাকলেও তার অফিসে অনেকেই নানাভাবে অসৎ কাজ করে যাচ্ছে। এখন সবকিছু দুর্নীতিমুক্ত করে স্মার্ট বাংলাদেশে গড়ে তুলতে হবে।

শনিবার দুপুরে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জনবান্ধন ডিজিটাল জরিপ বিষয়ক কর্মশালা ও স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ভূমিমন্ত্রী আরও বলেন, ভূমি সংশ্লিষ্ট দপ্তরগুলোতে জনবল কম আছে তা দ্রুত বাড়ানোর চেষ্টা চলছে। অনেকে জমিজমার বিষয়ে সচেতনতার অভাবে ত্রুটি হচ্ছে। সচেতনতা বাড়ানোর পাশাপাশি প্রতিটি অফিস দুর্নীতিমুক্ত করা এখন আমাদের লক্ষ। দুর্নীতি যেই করুক এখন ধরা পড়ে যায়। কারণ ভোটার আইডি কার্ডে সবার জমিসহ সব কার্যক্রম রেকর্ড হয়। ফলে দুর্নীতি করে পাড় পাওয়ার সুযোগ নাই।

বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) আনিস মাহমুদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জিয়াউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভূমি কর্মকর্তারাসহ সরকারি বিভিন্ন স্তরের কর্মকর্তা।

ইএইচ

Link copied!