Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

‘পীরগাছা সোসাইটির’ ৩ দিনব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ২৩, ২০২৪, ০৫:৪৪ পিএম


‘পীরগাছা সোসাইটির’ ৩ দিনব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম অনুষ্ঠিত

‘দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাঁটি’ এই শ্লোগানকে সামনে রেখে রংপুরের পীরগাছায় বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেছে পীরগাছা সোসাইটি নামের একটি সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার (২০ জুন) থেকে ৩ দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নের মসজিদ, স্কুল-কলেজ, মাদরাসা প্রাঙ্গণে বিভিন্ন রকমের ফলদ, ভেষজ ও বনজ গাছের চারা রোপণ করে সংগঠনটির কর্মীরা।

সংঘঠনটির সভাপতি আবু জায়েদ আনসারীর তত্ত্বাবধানে ও সহসভাপতি খাইরুল মোস্তাক সুমন ও হাবিবুর রহমান শামীমের সার্বিক ব্যবস্থাপনায় গাছ রোপণ ও বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সংগঠনটির সেক্রেটারি ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র সহসভাপতি শাহাদাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, কোষাধ্যক্ষ আব্দুর রউফ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম আযম, সোসাইটির অন্যতম সদস্য মাসউদুল হকসহ স্থানীয় স্বেচ্ছাসেবীরা।

উপজেলার তাম্বুলপুর, কান্দিরহাট ও কৈকুড়ি ইউনিয়নের বিভিন্ন স্থানে সাধারণ মানুষদের মাঝে পরিবেশ রক্ষায় গাছের ভূমিকা ও গাছের চারা রোপণে উৎসাহিত করতে প্রচারণা চালানো হয়। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে আম, পেয়ারা, অর্জুনসহ বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়।

এলাকার পরিবেশ রক্ষা, দুস্থদের সহায়তা, দুর্গতদের মাঝে ত্রাণ কার্যক্রম পরিচালনা, অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন সহায়তা, প্রতিবন্ধীদের পুনর্বাসনে সহায়তাসহ নানা ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এসব কার্যক্রমে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করে সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করে আসছে পীরগাছা সোসাইটি।

আরএস

Link copied!