community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২৯ জুন, ২০২৪,

বাগাতিপাড়ায় অ্যান্টিভেনমের মাধ্যমে সাপে কাটা রোগীর চিকিৎসা শুরু

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

জুন ২৬, ২০২৪, ০৭:৫০ পিএম


বাগাতিপাড়ায় অ্যান্টিভেনমের মাধ্যমে সাপে কাটা রোগীর চিকিৎসা শুরু

নাটোরের বাগাতিপাড়ায় মো. আকরাম উদ্দিন (২৪) নামে এক যুবকের শরীরে প্রয়োগের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কাটা রোগীর অ্যান্টিভেনম চিকিৎসা শুরু হয়েছে।

বুধবার সকালে ওই যুবকের শরীরে প্রয়োগের মাধ্যমে এই উপজেলায় প্রথম চিকিৎসা শুরু করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. মো. আব্দুর রাজ্জাক।

সাপে কাটা যুবক আকরাম উদ্দিন ঝিনাইদহ সদরের তেঁতুলতলা মোড় এলাকার মো. বসির বিশ্বাসের ছেলে।

আকরাম উদ্দিন বলেন, তিনি দীর্ঘদিন থেকে শ্বশুরের এলাকায় থেকে দিনমজুরের কাজ করেন। বুধবার সকালে অন্যের জমিতে তিল কাটতে যান তিনি। এ সময় তার ডান পায়ে বিষধর সাপে দংশন করে। পরে স্থানীয়দের সহযোগিতায় তার আত্মীয় স্বজনরা তাকে বাগাতিপাড়া হাসপাতালে নিয়ে আসে।

আকরাম আরও বলেন, সেখানে চিকিৎসা নেয়ার পর তিনি অনেক ভালো আছেন এবং হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন।

বাগাতিপাড়া উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুর রাজ্জাক বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে আকরাম উদ্দিন নামে সাপে কাটা এক যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তার আত্মীয়রা। ওই যুবকের শারীরিক অবস্থা দেখে তারা নিশ্চিত হন যে তাকে বিষধর সাপে কেটেছে। এরই প্রেক্ষিতে আকরামের শরীরে অ্যান্টিভেনম প্রয়োগ করানো হয়।

ডা. মো. আব্দুর রাজ্জাক আরও জানান, এই প্রথম বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই অ্যান্টিভেনম চিকিৎসা দেওয়া হলো। বর্তমানে আকরাম উদ্দিন সেখানেই চিকিৎসাধীন আছেন এবং তিনি ভালো আছেন।

ইএইচ

Link copied!