Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

গোয়ালন্দ পৌরসভার বাজেট ঘোষণা

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

জুন ২৭, ২০২৪, ০৫:৪৪ পিএম


গোয়ালন্দ পৌরসভার বাজেট ঘোষণা

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভায় ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রস্তাবিত ৬৪ কোটি ৪৮ লক্ষ ৮৪ হাজার ৪২৬ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় গোয়ালন্দ পৌরসভার হল রুমে গোয়ালন্দ পৌর মেয়র মো. নজরুল ইসলাম মণ্ডলের সভাপতিত্বে প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়।

পৌরসভার প্যানেল মেয়র মো. ফজলুল হকের সঞ্চালনায় বাজেট উপস্থাপন করেন পৌরসভার হিসাবরক্ষক মো. ওম্বর আলী।

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৬০ লক্ষ ৭০ হাজার ১৩৭ টাকা। ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৫ লক্ষ ৭৭ হাজার ৫০০ টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৬ লক্ষ ৯২ হাজার ৬৩৭ টাকা।

এছাড়া প্রকল্পসহ উন্নয়ন আয় ধরা হয়েছে ৫৯ কোটি ৩১ লক্ষ ১৫ হাজার ২৬৮ টাকা। ব্যয় ধরা হয়েছে ৫৮ কোটি ৬০ লক্ষ ৮ হাজার টাকা। উন্নয়ন উদ্বৃত্ত (প্রকল্প সহ) দেখানো হয়েছে ৭১ লক্ষ ৭ হাজার ২৬৮ টাকা।

প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৫৬ লাখ ৯৯ হাজার ১ টাকা। মূলধন ব্যয় হিসেবে ধরা হয়েছে ২৫ লাখ ৫০ হাজার ১ টাকা। মোট মূলধন ঘাটতি ধরা হয়েছে ৩১ লক্ষ ৪৯ হাজার ১ টাকা।

পৌরসভার প্যানেল মেয়র মো. ফজলুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) উত্তম কুমার ঘোষ, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন, পৌর প্রকৌশলী মো. ফেরদৌস আলম খান, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম সুজ্জল, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. ছিদ্দিক মিয়া, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম শেখসহ পৌরসভার সকল কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ ।

ইএইচ

Link copied!