community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ০১ জুলাই, ২০২৪,

দিনাজপুরে প্রথম ডিজিটাল জনশুমারির রিপোর্ট উন্মোচন করলেন অতিরিক্ত সচিব

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জুন ২৯, ২০২৪, ০৪:১৭ পিএম


দিনাজপুরে প্রথম ডিজিটাল জনশুমারির রিপোর্ট উন্মোচন করলেন অতিরিক্ত সচিব

দিনাজপুরে এই প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণননা-২০২২ এর জেলা রিপোর্ট প্রকাশনা অনুষ্ঠান এবং প্রকাশনা পুস্তকের মোড়ক উন্মোচন করেছেন প্রধান অতিথি পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মইনুল হক আনছারী।

দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনাজপুর জেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে এবং দিনাজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এই প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা উপলক্ষ্যে জেলা রিপোর্ট প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন- পরিসংখ্যান রংপুর বিভাগের বিভাগীয় যুগ্ম পরিচালক মো. শফিকুল ইসলাম।

প্রজেক্টরের মাধ্যমে তথ্যভিত্তিক জেলা রিপোর্ট উপস্থাপনা করেন দিনাজপুর জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক ইমরান হোসেন প্রধান।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর-এ-আলমের সঞ্চালনায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন দিনাজপুর ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমির উপ-পরিচালক মো. আলমগীর হায়দার, জেলা পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ দপ্তরের উপ-পরিচালক ড. আশিকা আকবর তৃষা, সাংবাদিক কাশী কুমার দাসসহ বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিরা।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব ড. মো. মইনুল হক আনসারী বলেন, জনসংখ্যাকে আমরা জনসম্পদ হিসেবে গড়ে তুলতে চাই। জনশুমারি ও গৃহগণনা-২০২২ দেশের প্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল শুমারি। এটি ডিজিটাল শুমারি হলেও এক্ষেত্রে প্রচলিত জনশুমারির সকল মৌলিক উদ্দেশ্য ও বৈশিষ্ট্য অক্ষুণ্ন রাখা হয়েছে। দিনাজপুর জেলা শুমারিতে সংগৃহীত তথ্য-উপাত্ত প্রক্রিয়াকরণ ও বিশ্লেষণপূর্বক বিভিন্ন বিষয়ভিত্তিক সেকশনের মাধ্যমে উপস্থাপনা করা হয়েছে। দিনাজপু জেলা রিপোর্ট প্রস্তুত ও প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

ইএইচ

Link copied!