community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বুধবার, ০৩ জুলাই, ২০২৪,

সুনামগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

জুন ৩০, ২০২৪, ০৮:৪৬ পিএম


সুনামগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

২০২৪-২৫ অর্থবছরে সুনামগঞ্জ পৌরসভার ১০৫ কোটি ৯৭ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার বিকাল ৩টায় পৌরসভার উদ্যোগে পৌরসভার কনফারেন্স হলে এ বাজেট ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার মেয়র নাদের বখত। এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা বাবু সন্তোষ কুমার দাসের সঞ্চালনায় বাজেট অধিবেশনে বক্তব্যে দেন- সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, শিক্ষাবিদ যোগেশ্বর দাস, ষোলঘরস্থ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী হৃদয়ানন্দ মহারাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালীকৃষ্ণ পাল, অ্যাডভোকেট পরিতোষ বাবু, অ্যাডভোকেট বিমান কান্তি রায়, জেলা মহিলা সংস্থার সভানেত্রী গৌরী ভট্টাচার্য্য, পৌর কাউন্সিলর সাবেরীন সাবু, মোশারফ হোসেন, সুবিমল চক্রবর্তী, মহিলা কাউন্সিলর সৈয়দ জাহানারা বেগম, আরডিএসএর নির্বাহী পরিচালক মো. মিজানুল হক সরকার প্রমুখ।

এবারের বাজেটে সর্বমোট আয় (রাজস্ব ও উন্নয়ন) ১০৫ কোটি ৯৫ লাখ ৫১১ টাকার মধ্যে সর্বমোট ব্যয় (রাজস্ব ও উন্নয়ন) ১০১ কোটি ৬ লাখ টাকা এবং স্থিতি ৪ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ৫১১ টাকা ধরা হয়েছে। গত ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বাজেটে সর্বমোট আয় (রাজস্ব ও উন্নয়ন) বাবদ ৪১ কোটি, ১২ লাখ ৮৭ হাজার ৫১১ টাকা, ব্যয় ৩৫ কোটি ৪১ লাখ ৯০ হাজার টাকা এবং স্থিতি ছিল ৫ কোটি ৭০ লাখ ৯৭ হাজার ৫১১ টাকা।

মেয়র নাদের বখত বলেন, পৌরসভার নাগরিকদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এবারের বাজেট অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাজেটে শিক্ষা ও স্বাস্থ্যখাতে বেশি ব্যয় করা হবে। কেননা এই পৌরসভায় শিক্ষার মান আশানুরূপ না হওয়ায় শিক্ষার মান বাড়াতে এবার পৌরসভার পক্ষ থেকে বেশি ব্যয় করা হবে এবং গুরুত্ব দেয়া হবে পাশাপাশি স্বাস্থ্য সেবার ঝুঁকি কমাতে এই পৌরসভার মাধ্যমে এবার আলট্রাসোনগ্রাফির ব্যবস্থা করা হবে এবং প্রসূতি মায়েদের জন্য প্রাথমিক রোগ নির্ণয় সেবাও চালুর কথা তিনি জানান।

ইএইচ

Link copied!