Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪,

সাবেক মন্ত্রিপরিষদ সচিব

প্রধানমন্ত্রী নারী শিক্ষার প্রতি খুবই আন্তরিক

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধ

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধ

জুলাই ২, ২০২৪, ০৮:২৬ পিএম


প্রধানমন্ত্রী নারী শিক্ষার প্রতি খুবই আন্তরিক

সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেছেন, হাওরের পাড়াগাঁয়েও অসহায়, এতিম মেয়েদের উচ্চ শিক্ষার পথ সুগম করতে এমন বিশাল প্রতিষ্ঠান আমাকে অভিভূত করেছে।তোমরা আজ অত্যন্ত সুন্দর পরিবেশ লেখা পড়া করছো। আমাদের সময় স্কুল কলেজে এমন সুরম্য প্রসাদ এবং এতো সুন্দর পরিবেশ ছিল না। 

তিনি ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতাও পরিচালক জামিল চৌধুরী কে ধন্যবাদ জানিয়ে বলেন, যিনি তার কষ্টার্জিত অর্থ ওশ্রম মেধা দিয়ে মানব সেবার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যই প্রশংসার যোগ্য। আমার জানামতে বাংলাদেশের কোথায় এতিম মেয়েদের জন্য এমন উন্নত শিক্ষা প্রতিষ্টান আছে বলে আমার জানা নেই। সরকার একাডেমির উন্নয়ন অনেক কাজ করেছে এবং এ ধারা অব্যাহত থাকবে। 

তিনি এতিম শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,  তোমরা আজ এতিম নও, আল্লাহর রহমত তোমাদের সাথে আছে,জামিল চৌধুরী এবং আমরা তোমাদের পাশে আছি, তোমাদের অনেক বড় হওয়ার স্বপ্ন দেখতে হবে, যে স্বপ্ন নিয়ে যাবে ইস্পিত লক্ষ্যে। নারীদের অনেক  সফলতার গল্প বলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী, তিনি নারী শিক্ষার উন্নয়নে খুবই আন্তরিক। আমরা  নিজ নিজ অবস্থান থেকে একাডেমির উন্নয়ন কাজ করে যাবো। 

মঙ্গলবার (২ জুলাই) বুধবার দুপুরে নারী শিক্ষার উন্নয়নে সরকারি বেসরকারি সমন্বিত উদ্যোগ  বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বাংলাদেশ ফিমেইল একাডেমির আয়োজনে একাডেমির কনফারেন্স হলে অনুষ্টিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির প্রতিষ্টাতা ও পরিচালক জামিল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সুত্রধর, সচিব সহধর্মিণী তৌফিকা আহমেদ,  দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর। 

অধ্যক্ষ নাজমা বেগমের সভাপতিত্বে ও ডিএসএস প্রি ক্যাডেট একাডেমির পরিচালক শাহজাহান সিরাজের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিরাই রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম সোহাগ, শিক্ষক আঁখি বেগম, জেচি আক্তার প্রমুখ। সকালে প্রধান অতিথি একাডেমিতে পৌঁছলে সুসজ্জিত স্কাউট দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন।

আরএস
 

Link copied!