Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

টয়লেটের পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

জুলাই ৩, ২০২৪, ০৮:৩৭ পিএম


টয়লেটের পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার

টাঙ্গাইলের বাসাইল উপজেলার একটি বাড়ির টয়লেটের পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার করা হয়েছে।

বুধবার রাত ৩টার দিকে উপজেলার কাশিল মধ্যপাড়া গ্রামের প্রবাসী সাত্তার মিয়ার বাড়ি থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

জানা যায়, কাশিল গ্রামের সৌদি প্রবাসী সাত্তার মিয়ার বাড়িতে আনুমানিক রাত ৩টার দিকে নবজাতক শিশুটিকে কে বা কারা ফেলে রেখে চলে যায়। পরে সাত্তার মিয়ার স্ত্রী নিলুফা বেগম কান্নার শব্দ পেয়ে শিশুটিকে উদ্ধার করে।

নিলুফা বেগম বলেন, রাতে প্রকৃতির ডাকে সাড়ে দিয়ে যখন টিউবওয়েলের কাছে যাই তখন কান্না শব্দ পাই, এরপর ভয় পেয়ে ঘরের ভিতর গেলে আমার সন্তান ও ভাগনি এবং ছেলের বউকে ডেকে আনি। আমার বড় ভাসুরকেও ডেকে আনি। এরপর লাঠি হাতে সামনে আগালে দেখি একটি ওড়না পিঁপড়ায় জড়িয়ে আছে। লাঠি দিয়ে ওড়না সরাতেই দেখি নবজাতক। পরে শিশুটিকে গোসল করাই। সরকারের কাছে দাবি শিশুটিকে লালন পালন করার জন্য আমাকে যেন দায়িত্ব দেওয়া হয়।

কাশিল ইউনিয়নের চেয়ারম্যান রমজান মিয়া বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় ফোন দিয়েছি। তিনি সমাজসেবা অফিসের সাথে কথা বলেছেন। ডাক্তার কাছে নিয়ে যেতে বলেছে।

বাসাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হানিফ সরকার বলেন, বাচ্চাটির চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছি। তারপর আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা তদন্ত করে দেখছি কে বা কারা শিশুটিকে এভাবে ফেলে রেখে চলে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শাহরুখ খান বলেন, নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ে পাঠানো হবে। শিশুটির চিকিৎসার প্রয়োজন। জেলা প্রশাসক নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

ইএইচ

Link copied!