Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

বরিশালে সংঘবদ্ধ ডাকাত ও অপহরণ চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুলাই ৩, ২০২৪, ০৮:৪৬ পিএম


বরিশালে সংঘবদ্ধ ডাকাত ও অপহরণ চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

বরিশাল জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদকসহ সংঘবদ্ধ ডাকাত ও অপহরণ চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

বুধবার বিকালে র‌্যাব-৮ এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল কাজী যুবায়ের আলম শোভন।

গ্রেপ্তারকৃতরা হলেন, ডাকাত দলের মূলহোতা মেহেদী হাসান, জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক ও ডাকাত দলের সদস্য রেজাউল হক, সাইফুল ইসলাম ও ওমর ফারুক।

র‌্যাব জানায় গত ২৯ জুন গাজীপুর থেকে এক ব্যক্তিকে ময়মনসিংহে তার বাড়িতে পৌঁছে দেবার কথা বলে মাইক্রোবাসে তুলে সর্বস্ব কেড়ে নেয় ডাকাত চক্রটি। পরে অপহৃত ব্যক্তির বাড়িতে ফোন করে মুক্তিপণ হিসেবে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরও পঞ্চাশ হাজার টাকা আদায় করে। পরে ময়মনসিংহের ভরাডোবা এলাকায় হাত পা বেঁধে ফেলে রেখে চলে যায়।

র‌্যাব ওই ভুক্তভোগী ব্যক্তির সংবাদ পাওয়ার পর তাদের আটকের জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। পরবর্তীতে চক্রটি গত ২ জুলাই দুপুরে বেনাপোল বন্দর থেকে দুইজন বিদেশ ফেরত যাত্রীকে টার্গেট করে মাইক্রোবাসে তুলে বৈদেশিক মুদ্রাসহ অন্যান্য মালামাল লুট করে এবং তাদেরকে হাত পা বেঁধে গোপালগঞ্জ এলাকার রাস্তায় ফেলে দেয়। পরে লুটকরা মালামাল মাদারীপুরের রাজৈর এলাকায় নিজেদের মধ্যে বণ্টনের সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানের পর র‌্যাব ৮ এর হাতে আটক হয় ৪ জন। আটক হলেও ৩ জন পালিয়ে যায়।

এ সময় দেশীয় অস্ত্রসহ একটি প্রাইভেট কার ও মাইক্রোবাস উদ্ধার করা হয়। আটককৃতরা দেশের বিভিন্ন জায়গায় ডাকাতি করায় তাদের বিরুদ্ধে রাজধানী সহ দেশের বিভিন্ন জায়গায় অস্ত্র ও ডাকাতি মামলা রয়েছে।

মাদারীপুর জেলার রাজৈর থানায় নিয়মিত মামলা শেষে পুলিশের কাছে আটককৃতদের হস্তান্তর করা হবে বলে জানায় র‌্যাব।

ইএইচ

Link copied!