Amar Sangbad
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪,

নকলে বাধা: শিক্ষকের মাথায় পচা ডিম ভাঙল পরীক্ষার্থীরা

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুলাই ৪, ২০২৪, ০৫:১১ পিএম


নকলে বাধা: শিক্ষকের মাথায় পচা ডিম ভাঙল পরীক্ষার্থীরা

গোপালগঞ্জের সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মৃণাল বিশ্বাসকে পরীক্ষার হলে খাতা দেখাদেখি করে লিখতে না দেয়ায় মাথায় পচা ডিম ভেঙে লাঞ্ছিত করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার সন্ধ্যায় জেলা শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে লাঞ্ছিত করার এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওইদিন রাতেই ৪ পরীক্ষার্থীকে আসামি করে সদর থানায় মামলা করেন ওই শিক্ষক।

ভুক্তভোগী শিক্ষক মৃণাল বিশ্বাস জানান, সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীদের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছিল। গত ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে ৪০৮ নম্বর কক্ষের পরীক্ষার্থী আল মামুন মুন্সী, মো. হাফিজুর রহমান মিনা, লিটন মোল্লা ও নজরুল ইসলাম দেখাদেখি ও কথা বলাবলি করে পরীক্ষা দিচ্ছিলেন। তখন তিনি তাদের বার বার সতর্ক করেন। এতে ওই শিক্ষার্থীরা শিক্ষকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে এবং পরীক্ষা শেষের দিনে দেখে নেয়ার হুমকি দেন।

তিনি আরও জানান, ১ জুলাই শেষ হয় চতুর্থ বর্ষের অনার্স পরীক্ষা। পরীক্ষার দায়িত্ব পালন শেষে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন। বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাস অডিটোরিয়াম সড়কে পৌঁছানো মাত্র তাকে পেছন থেকে আঘাত করে মাথায় পচা ডিম ভেঙে লাঞ্ছিত করে ওই পরীক্ষার্থীরা।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনিছুর রহমান বলেন, ঘটনার দিন রাতে ভুক্তভোগী ওই শিক্ষক থানায় অভিযোগ দিয়েছেন। আমরা সেটিকে আমলে নিয়ে রাতেই অভিযান চালিয়েছিলাম। এটি একটি ন্যক্কারজনক ঘটনা।

ইএইচ

Link copied!