Amar Sangbad
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪,

সরকার দেশের উন্নয়ন ও কৃষকদের কল্যাণে কাজ করছে: রুহুল হক এমপি

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

জুলাই ৫, ২০২৪, ০২:৪৪ পিএম


সরকার দেশের উন্নয়ন ও কৃষকদের কল্যাণে কাজ করছে: রুহুল হক এমপি

সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সমাজকল্যাণ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার গরিব, অসহায় ও কৃষক বান্ধব সরকার। তিনি সর্বদা দেশের মানুষের জন্য কাজ করেন। যার ফলে বিগত দিনে ন্যায় এখন আর সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয় না। এখন কৃষি উপকরণ দেওয়ার জন্য কৃষকদের খুঁজে খুঁজে বের করা হচ্ছে। দেশের মানুষের জন্য কোথায় কী দরকার, কি করা লাগবে এটা নিয়ে ভাবতে থাকেন বর্তমান প্রধানমন্ত্রী।

বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরে সারাদেশের ন্যায় সাতক্ষীরায় নতুন সড়ক, মেডিকেল কলেজ হাসপাতাল, ম্যাটর্স, ব্রিজসহ নানামুখী উন্নয়ন বাস্তবায়ন হয়েছে। প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করে ধর্মীয় প্রচার ব্যবস্থা করা হয়েছে। যেখানে বিগত দিনের জোট সরকার মানুষকে ভুল তথ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছিল। সেখানে শেখ হাসিনা দেশের মানুষের জন্য শান্তি প্রতিষ্ঠা করছে। গ্রামীণ পর্যায়ের মানুষদের এগিয়ে নিতে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। বিশেষ করে সাতক্ষীরায় আগামী এক বছরের মধ্যে বিশ্ববিদ্যালয় নির্মাণের কাজ শুরু হবে, রেললাইন হবে, ইপিজেড নির্মাণের জমি অধিগ্রহণ হয়েছে। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে ততদিনই দেশের উন্নয়ন হবে। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। আর আর আমরা তার সহযোগী হিসেবে সাথে থেকে বাস্তবায়ন করছি।

শুক্রবার উপজেলা মডেল মসজিদ চত্বরে কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে কৃষি প্রণোদনার সার, বীজ, নারিকেলের চারা এবং এলজিইডির পক্ষ থেকে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণকালে এসব কথা বলেন তিনি।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন- উপজেলা কৃষি অফিসার শওকত ওসমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহমুদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, কৃষক হাবিবুল্লাহ হাবিব প্রমুখ।

উপস্থিত ছিলেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ সরদার, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, কুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধান চন্দ্র, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিজয় ঘোষ সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ ও কৃষকরা।

এ সময় ৮শ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি সারা প্রদান করা হয়। এছাড়া ২শ জনের মাঝে ৫টি করে উন্নত নারিকেলের চারা প্রদান করা হয়। একই সাথে ৫ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল প্রদান করা হয়।

ইএইচ

Link copied!