Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই, ২০২৪,

ফুলছড়িতে পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

জুলাই ৫, ২০২৪, ০৮:৪৮ পিএম


ফুলছড়িতে পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বন্যার পানি ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে ঘরবাড়ি আবাদি জমিনসহ ফসলের ক্ষেত। সেই সাথে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে শঙ্কট দেখা দিয়েছে বিশুদ্ধ পানি শুকনো খাবার, গবাদি পশুর খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যের।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার জগৎ বন্ধু মন্ডল জরুরি ভিত্তিতে সরকারের ত্রাণ তহবিল থেকে আজ শুক্রবার গজারিয়া ইউনিয়নের পানিবন্দি মানুষের মাঝে গোখাদ্য, পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, চাল, বিশুদ্ধ পানি ধরে রাখার জারকিন বিতরণ করেন। নৌকাযোগে তিনি এসব বিতরণ কার্যক্রম করেন।

গাইবান্ধা জেলা পানি উন্নয়ন বোর্ডের সর্বশেষ তথ্য অনুযায়ী ফুলছড়ি উপজেলা-ফুলছড়ি পয়েন্টে বিপদ সীমার ৭৮ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এর ফলে ফুলছড়ির সাতটি ইউনিয়নের পাঁচটিতে পানিবন্দি হয়ে পরেছে হাজার হাজার মানুষ।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন- গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম খুশু, ইউপি সদস্য বেলাল ও জিহাদুর রহমান মাওলাসহ অনেকে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জগৎ বন্ধু মন্ডল জানান, জরুরি ভিত্তিতে অল্প পরিমাণ ত্রাণ সামগ্রীর পেয়ে তিনি তার বিতরণ করছেন। পর্যাপ্ত ত্রাণসামগ্রী পেলে তিনি পানি বন্দী মানুষদের মাঝে দ্রুত পৌঁছে দেয়ার চেষ্টা করবেন।

ইএইচ

Link copied!