Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

ফেনীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জুলাই ৬, ২০২৪, ০৬:৩৪ পিএম


ফেনীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলায় বন্যার্তদের মাঝে শুক্রবার বিকালে ত্রাণ বিতরণ করেছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহাম্মদ চৌধুরী নাসিম।

এর মধ্যে পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের মধ্যম মালিপাথর বায়তুল আমান জামে মসজিদের সামনে ৪০ পরিবারের মাঝে শুকনো খাবার ও ৯০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন তিনি।

একইদিন ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়, দৌলতপুর, শ্রীপুর, নিলক্ষ্মী, গাবতলা এলাকায় ১ হাজার ২শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন এ জনপ্রতিনিধি।

এ সময় এলাকার সর্বস্তরের নারী-পুরুষ তাকে কাছে পেয়ে ত্রাণ নয়, বন্যা নিয়ন্ত্রণ বাঁধের স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন। সহসা পানি নেমে যাওয়ার পর পুনরায় বাঁধ মেরামত এমনকি আগামী দুই-তিন মাসের মধ্যে প্রকল্পটি অনুমোদন হলে বাঁধের স্থায়ী নির্মাণের আশ্বাস দেন তিনি।

এছাড়া একইসময় বীজতলাসহ কৃষি জমি নষ্ট হয়ে যাওয়ায় পুনরায় বীজ-সারসহ প্রয়োজনীয় উপকরণ কৃষকদের প্রদান করতে নির্দেশনা ও জেলার এ দুই উপজেলায় কৃষি উপকরণের বরাদ্দ বাড়াতে বিএডিসির চেয়ারম্যানকে মোবাইল ফোনে অবহিত করেন এ জনপ্রতিনিধি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান হারুন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভুঁইয়া, পরশুরাম উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ শফিকুল হোসেন মহিমসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ ব্যাপারে শনিবার ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভুঁইয়া জানান, ইতিমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৮শ পরিবারকে চাল ও ১ হাজার ৫শ পরিবারকে শুকনো খাবার দেয়া হয়েছে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা জানান, উপজেলায় সাড়ে ৭শ পরিবারকে শুকনো খাবার ও ৩৫ মেট্টিক টন চাল বিতরণ করা হয়েছে।

ইএইচ

Link copied!