Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

১৩১০ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

জুলাই ৭, ২০২৪, ০৪:৩৭ পিএম


১৩১০ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বগুড়ার শাজাহানপুর উপজেলার ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্‌বোধনী কর্মসূচি শুরু করা হয়েছে।

রোববার (৭ জুলাই) উপজেলা পরিষদ হল রুমে বেলা ১২ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শাজাহানপুর আয়োজনে উপজেলার সর্বমোট ১৩১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহসিয়া তাবাসসুম সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য-৪২, বগুড়া-৭ ডা. মোস্তফা আলম নাননু, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

এসময় উপজেলা কৃষি অফিসার আমিনা খাতুনের সমন্বয়ে এতে আরও অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, মহিলা ভাইস চেয়ারম্যান পাপিয়া সুলতানা, শাজাহানপুর থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, সাংবাদিকগণ সহ গর্ণমান‍্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিতরণ কর্মসূচির আওতায় উপজেলার সর্বমোট ১৩১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি আমন উফশী জাতের ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়েছে।

বিআরইউ

Link copied!