Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

ভুয়া র‌্যাব পরিচয় দেওয়া ডাকাতদলের নারী সদস্য গ্রেপ্তার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

জুলাই ৭, ২০২৪, ০৬:৫২ পিএম


ভুয়া র‌্যাব পরিচয় দেওয়া ডাকাতদলের নারী সদস্য গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুরে ভুয়া র‌্যাব পরিচয়ে সেলভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার ডাকাতির ঘটনার মূলহোতা ডাকাত দলের নারী সদস্য মিতুকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

শনিবার দিবাগত রাতে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুর রহমান দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

মিতু মৌলভীবাজার দৌলতপুর গ্রামের রহমত উল্লাহর মেয়ে। এর আগে ১২ জুন (বুধবার) ওই ডাকাতির ঘটনায় র‌্যাব সংঘবদ্ধ ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহফুজুর রহমান জানান, গ্রেপ্তার মিতু কাস্টমার সেজে ব্যাংকের ভিতর নজর রাখতো কারা ব্যাংক থেকে বড় অঙ্কের টাকা তুলছে এবং সহজে কাদের টার্গেট করা যায়। যাচাই-বাছাই করে ব্যাংকের ভেতর থেকেই মিতু ওই ব্যক্তিকে চিহ্নিত করে দলের সদস্যদেরকে ফোনে বা মেসেজ করে জানাত। পরে চিহ্নিত ব্যক্তি ব্যাংক থেকে টাকা তুলে বের হলে মিতু তাকে ফলো করে তার পেছনে পেছনে বাহিরে আসে। বাহিরে অপক্ষেমান ডাকাত সদস্যদেরকে ইশারার মাধ্যমে চিহ্নিত ব্যক্তিকে দেখিয়ে দিত। পরে মিতু চিহ্নিত ব্যক্তির কথাবার্তা মনোযোগ দিয়ে শুনতো এবং তার রুট প্ল্যান বোঝার চেষ্টা করত। মিতুর প্রধান কাজ ছিল ডাকাত দলের সদস্যদেরকে চিহ্নিত ব্যক্তিকে দেখিয়ে দেয়া এবং তার বিষয়ে যত বেশি সম্ভব তথ্য সরবরাহ করা। মিতু ডাকাত দলের সদস্য গ্রেপ্তার রুবেল ইসলামের পূর্ব পরিচিত তার মাধ্যমেই ডাকাতির কার্যক্রমের সাথে জড়িয়ে পরে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিতু দীর্ঘদিন যাবত সংঘবদ্ধ ডাকাত দলের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

শ্রীপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) সুজন জানান, দুপুরে গ্রেপ্তার মিতুকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।

ইএইচ

Link copied!