Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

সাংবাদিকদের এলাকা ছাড়া করার হুমকি দিলেন আওয়ামী লীগ নেত্রী

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জুলাই ৭, ২০২৪, ০৮:৫০ পিএম


সাংবাদিকদের এলাকা ছাড়া করার হুমকি দিলেন আওয়ামী লীগ নেত্রী

বরিশালের বাকেরগঞ্জে দৈনিক কালবেলার প্রতিনিধি উত্তম কুমার দাসসহ সকল সাংবাদিকদের মামলা হামলা করে এলাকা ছাড়া করার হুমকি দিয়েছেন কথিত স্থানীয় আওয়ামী লীগ নেত্রী শাহনাজ পারভীন রানী।

গত দুইদিন ধরে তার একটি অডিও কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দৈনিক কালবেলা পত্রিকার উপজেলা প্রতিনিধি উত্তম কুমার দাসের মোবাইল ফোনে এ হুমকি দেন বাকেরগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগের নেত্রী শাহানাজ পারভীন রানী।

সূত্রে জানা যায়, বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালনের সময় বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন হাওলাদার ফিলিং স্টেশনের সামনে বসে সন্ত্রাসীরা সাংবাদিক উত্তম কুমার দাসের ওপর হামলা অতর্কিত হামলা চালায়। ওইসময় সহকর্মীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। ঐ দিন রাতেই সাংবাদিক উত্তম কুমার দাস হামলাকারী দুইজনের  নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩-৪ জনের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

পুলিশ তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে থানায় এজাহার গ্রহণ করেন এবং হামলাকারী আজিজ খানকে গ্রেপ্তার করে।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তারকৃত আজিজ খান পৌরসভার ১নং ওয়ার্ডের রুনসী গ্রামের মৃত জোনাব আলী খানের পুত্র ও সাবেক কাউন্সিলর রানীর মেজো ভাশুর ।

হামলাকারী আজিজ খান গ্রেপ্তারের পর মামলার বাদী সাংবাদিক উত্তম কুমার দাসের মুঠোফোনে কল দিয়ে তাকে  মামলা হামলার ও গুলি করে হত্যার হুমকি দেয় শাহানাজ পারভীন রানি। তার এ হুমকির ৪ মিনিট ৩৭ সেকেন্ডের একটি অডিও কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে।

ওই অডিও কল রেকর্ডে শোনা যায়, সকল সাংবাদিকদের বিরুদ্ধে তিনি মামলা হামলা ও করবেন। এমনকি চাঁদাবাজি মামলা করার জন্য ডকুমেন্ট বিভিন্নভাবে বানিয়ে মামলা করবেন, এমনকি তিনি সাংবাদিকদের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় লিখিত অভিযোগ দিবেন। তার ভাশুরের নামে যখন একটা মামলা হয়েছে, প্রয়োজনে ওই আওয়ামী লীগের নেত্রী সাংবাদিক উত্তমসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে একাধিক মামলা করবেন বলেও হুমকি দেয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া বলেন, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করবে সেটাই স্বাভাবিক। তবে তাদেরকে হুমকি দেয়া মোটেই সমীচীন নয়। হুমকিদাতা শাহনাজ পারভীন রানী উপজেলা আওয়ামী লীগ কিংবা অঙ্গ সহযোগী সংগঠনের কোন পদে নেই বলেও জানান তিনি।

সাংবাদিকদের হুমকি দেয়ার এ ঘটনায় উপজেলার সাংবাদিক সমাজ ক্ষোভে ফুঁসে উঠেছে। তাদের এ ক্ষোভ যেকোনো সময় বিক্ষোভে রূপ নিতে পারে। সাংবাদিকরা অনতিবিলম্বে হুমকিদাতা শাহানাজ পারভীন রানীকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

ইএইচ

Link copied!