Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি ৪৬ লাখ টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জুলাই ৮, ২০২৪, ০৯:৫৪ এএম


দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি ৪৬ লাখ টাকার বাজেট ঘোষণা

কোনোরূপ করারোপ ছাড়া দিনাজপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২২৩ কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২৪৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বাজেটে ব্যয় ধরা হয়েছে ২২২ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা। আর উদ্বৃত্ত ধরা হয়েছে ৮৬ লাখ ৫৬ হাজার ২৪৪ টাকা। এটি দিনাজপুর পৌরসভার এ যাবৎকালের সবচেয়ে বড় বাজেট।

রোববার সকালে দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. আবু তৈয়ব আলী দুলাল।

বাজেটে পৌরসভার ঘাগড়াখাল ও গিরিজাখাল দুটোকে পরিচ্ছন্ন ও এর প্রবাহ ঠিক রাখতে এই খাল দুটো খনন, নিরাপদ পানি প্রবাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নসহ দিনাজপুরের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণে পরিকলপানা হাতে নেওয়া হয়েছে।

এছাড়াও রাস্তা সংস্কার, সড়কবাতি স্থাপন, ড্রেন কালভার্ট নির্মাণ ও সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পাদনের প্রতিশ্রুতি দেওয়া হয়। পাশাপাশি পৌরসভার খাল, ময়লাগাড্ডাসহ সকল পৌরসম্পদ অসদুপায়ী ও অবৈধ দখলদারদের হাত রক্ষায় পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

বাজেট সভার শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

বাজেট ঘোষণার সময় পৌরসভার ২নং প্যানেল মেয়র একেএম মাসুদুল ইসলাম মাসুদ, কাজী আশরাফ উজ জামান বাবু, মো. মতিবুর রহমান বিপ্লব, শাহিন সুলতানা বিউটি, মোছা. মাকসুদা পারভীন মিনা, পৌরসভার প্রধান নির্বাহী মো. মাহবুবর রহমান, নির্বাহী প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেনসহ পৌরসভার বিভিন্ন শাখার প্রধানগণ ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!