Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

ভোলায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

ভোলা প্রতিনিধি:

ভোলা প্রতিনিধি:

জুলাই ১১, ২০২৪, ০৩:৪০ পিএম


ভোলায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

বৃক্ষ দিয়ে সাজাই দেশ, ’সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপকূলীয় বন বিভাগ, ভোলা ও জেলা প্রশাসন ভোলা এর যৌথ আয়োজনে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  (১১ জুলাই) সকালে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে  সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা-২০২৪ উদ্বোধন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান,এর আগে মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা স্থলে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগ ভোলা যৌথভাবে এই মেলার আয়োজনে উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. জহিরুল হকের সভাপতিত্বে উদ্‌বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন-জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.ইউনুছ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর, সহকারী বন সংরক্ষক মো. মনিরুজ্জামান।

এ সময় বক্তারা বলেন, গাছ মানুষের পরম বন্ধু। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বৃক্ষ আমাদের রক্ষা করে। সাম্প্রতিক সময় দেশে প্রচুর গরম অনুভূত হচ্ছে। তাই এই উষ্ণতা কমাতে আমাদের প্রচুর পরিমাণে বৃক্ষরোপণ করতে হবে। নিরৎসাহিত করতে হবে বৃক্ষ নিধনকে।

পরবর্তীতে  শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন অতিথিরা। মেলায় প্রায় ৭০ প্রজাতির বৃক্ষসহ মোট ২২টি স্টল অংশগ্রহণ করেছে।

এ ছাড়া ২০ জন উপকারভোগীর জন্য ৪ লক্ষ ৬২ হাজার টাকার চেক গ্রহণ করেন পশ্চিম ইলিশা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শেলিম হাওলাদার ও আরো ২ লক্ষ ১০ হাজার টাকার চেক গ্রহণ করেন, পশ্চিম ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম।

বিআরইউ

Link copied!