Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

গল্প বলা প্রতিযোগিতায় দেশসেরা সুন্দরগঞ্জের আরিয়ান

সাইফুল আকন্দ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

সাইফুল আকন্দ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

জুলাই ১৩, ২০২৪, ০৩:২৯ পিএম


গল্প বলা প্রতিযোগিতায় দেশসেরা সুন্দরগঞ্জের আরিয়ান

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা মনিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আহনাফ আরিয়ান প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় ‘গল্পবলা (বালক)’ ইভেন্টে অনন্য সাধারণ প্রতিভা প্রদর্শন করে প্রথম স্থান অর্জন সকল মহলে প্রশংসিত হয়েছেন। পেয়েছেন দেশসেরা পদক।

গত ২৭ জুন ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে আহনাফ আরিয়ানের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলার বেলকা এমসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আহসান হাবীব খোকন এবং ওই স্কুল বেলকা মনিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. সাজেদা সরকার স্মৃতি দম্পতির একমাত্র ছেলে আহনাফ আরিয়ান। এক মেয়ে এক ছেলের মধ্যে আহনাফ আরিয়ান ছোট।

২০১৩ সালের ৩ নভেম্বর আরিয়ানের জন্ম। ছোটবেলা থেকেই কবিতা আবৃত্তি ও গল্প বলার প্রতি ছিল তার নেশা। কোন নামিদামি প্রতিষ্ঠানে ভর্তি না করে মা প্রধান শিক্ষক তার প্রতিষ্ঠানেই তাকে ভর্তি করান এবং সহপাঠীদের সাথে বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে অংশ গ্রহণে আগ্রহী করে তোলেন। এ সাফলতার পেছনে তার মা এর ভূমিকা ছিল প্রধান বলেন পিতা আহসান হাবীব খোকন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ আহনাফ আরিয়ানকে এক অভিনন্দন বার্তায় বলেন- ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে স্মার্ট সিটিজেন তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে। খেলাধুলায় আপনার এ কৃতিত্ব ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে এবং জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনার এ প্রচেষ্টা ও কৃতিত্ব ভবিষ্যতে অব্যাহত থাকবে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তার মা প্রধান শিক্ষক সাজেদা সরকার স্মৃতি বলেন, আমার শিক্ষার্থী তথা ছেলে আহনাফ আরিয়ানের এ অর্জন সুন্দরগঞ্জ উপজেলাকে বাংলাদেশের নিকট উপস্থাপন করেছেন।

উপজেলা শিক্ষা অফিসার মো. আনোয়ারুল ইসলাম বলেন, এটি সুন্দরগঞ্জের শিক্ষা পরিবারের জন্য বড় একটি প্রাপ্তি। আহনাফ আরিয়ানের সাফল্যের পুরোটাই তার মা এবং প্রধান শিক্ষক সাজেদা সরকারের প্রচেষ্টার ফসল।

ইএইচ

Link copied!