Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

জুলাই ১৩, ২০২৪, ০৩:৫৯ পিএম


বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন।

এ সময় তার সফরসঙ্গী ছিলেন- স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম, মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ডা. এ.বি.এম আবু হানিফ, পরিচালক (স্বাস্থ্য), রংপুর বিভাগ, দিনাজপুর সিভিল সার্জন ডা. এ.এইচ.এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী।

এ সময় মন্ত্রী, হাসপাতালের বিভিন্ন ইউনিট ঘুরে ঘুরে রোগী, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীসহ সার্বিক খোঁজ-খবর নেন।

সার্বিক বিষয় নেতৃত্ব দিয়েছেন দিনাজপুর-১ (বীরগঞ্জ -কাহারোল) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাকারিয়া জাকা।

শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কার্ডিয়াক সেন্টার পরিদর্শন করেন। সেখানে জরুরি বিভাগ, আইসিইউ, এইচডিইউ, সিসিইউ পরিদর্শন করেন, রোগী, রোগীর স্বজন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

তিনি সেখানে কাগজপত্র দেখেন, পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন, সব সময় পর্যাপ্ত বিশেষজ্ঞ চিকিৎসকদের ডিউটিতে রাখার নির্দেশনা দেন।

ইমার্জেন্সি ওয়ার্ড, অ্যাডমিশন ওয়ার্ড,মাইক্রো বায়োলজি ল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, প্যাথলজি ল্যাব ও নিরাপদ ডেলিভারি ইউনিট পরিদর্শন করেন।

বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময়  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসিন, আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজা সুলতানা লুনাসহ কর্মরত সকল ডাক্তার কর্মচারী ছাড়াও স্বাস্থ্য বিভাগের বিভাগীয়, জেলা এবং উপজেলার প্রশাসনিক অফিসাররা উপস্থিত ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বীরগঞ্জ মো. ফজলে এলাহি, অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমানসহ বিভিন্ন দপ্তর প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান পরিমল কুমার রায়, ইউপি চেয়ারম্যান রাজিউর রহমান রাজু, মো. আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল, শাহিনুর রহমান চৌধুরী,  জেলা পরিষদ সদস্য রোকনুজ্জামান বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নুরিয়াস সাঈদ সরকার, যুব লীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন এবং স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ।

ইএইচ

Link copied!