Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

নান্দাইলে কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি:

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি:

জুলাই ১৬, ২০২৪, ০৮:০২ পিএম


নান্দাইলে কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবি জানিয়ে মহাসড়ক অবরোধ করেছে নান্দাইল ছাত্র সমাজ।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা আড়াইটার দিকে ময়মনসিংহ টু কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলা সদর নরসুন্দা ব্রিজের উপর কোটা সংস্কার আন্দোলনকারীরা কোটা প্রথা বাতিলের দাবি জানিয়ে ছাত্র সমাজের হামলার প্রতিবাদস্বরূপ তীব্র নিন্দা জ্ঞাপন করে।

দ্রুত কোটা প্রথা বাতিল বা পুন:সংস্কার না করা হলে ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্ররা তাদের বক্তব্যে এসব কথা বলে।

এসময় ব্রিজের দুপাশে তীব্র যানজট সৃষ্টি হলে নান্দাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে ছাত্রসমাজকে দ্রুত
সময়ের মধ্যে স্ব-স্ব বাড়ির অবস্থানে ফিরে যাওয়ার জন্য আল্টিমেটাম দেয়। এতে ছাত্রসমাজ পুলিশের প্রতি তাঁরা মিছিল সহকারে স্থান ত্যাগ করার সময় অপরদিকে নান্দাইল উপজেলা ছাত্রলীগের কোট সংস্কার বিরোধী তথা সমাজের শৃঙ্খলা রক্ষায় এগিয়ে আসলে ছাত্র সমাজ ব্রিজের স্থান থেকে পিছু হাটে।

এদিকে ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দকে সংঘাতে না জড়ানোর জন্য থানা পুলিশ তাদেরকে অবহিত করেন। কিন্তু এর দশ মিনিট পরেই ছাত্ররা ইটপাটকেল নিয়ে এগিয়ে ব্রিজের অভিমুখে আসতে থাকলে পুলিশ তাদেরকে বাধা দেয়। কিন্তু ছাত্ররা পুলিশের বাধাকে উপেক্ষা করে পুলিশের দিকে ইটপাটকেল ছুড়তে থাকে।

এক পর্যায়ে থানা পুলিশ বাধ্য হয়ে তাদেরকে ধাওয়া করলে আন্দোলনকারী ছাত্ররা দৌড়ে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত বা কাউকে আটক করতে দেখা যায়নি।

বিআরইউ
 

Link copied!