Amar Sangbad
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪,

আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

জুলাই ১৮, ২০২৪, ০৩:২৯ পিএম


আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলাসহ সারাদেশে শিক্ষার্থী নিহতের ঘটনায় সাভারের আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ সময় তারা মহাসড়কের চলাচলরত একটি যাত্রীবাহী বাসে ভাঙচুর চালায়। এতে ওই বাসের তিনজন যাত্রী আহত হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার নতুন ডিইপিজেডের সামনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের ধাওয়া দিলে তারা সড়ক ছেড়ে চলে যায়।

সকাল সাড়ে ১০টার দিকে দেখা যায়, বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ডিইপিজেডের সামনে অবস্থান নেয় এবং মহাসড়ক বন্ধ করে দেয়। বেলা সাড়ে ১১টার দিকে চন্দ্রা থেকে ছেড়ে আসা ঠিকানা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নতুন ডিইপিজেড এলাকায় পৌঁছলে আন্দোলনকারী শিক্ষার্থীরা ভাঙচুর চালায়। এসময় ওই বাসের তিন যাত্রী আহত হন। পরে আহতদের রিকশাযোগে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে, বাস ভাঙচুরের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছাত্রদের ধাওয়া দিলে তারা সড়ক ছেড়ে চলে যায়।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের ভাই ও বোনদের ওপর হামলা চালানো হয়েছে। নির্বিচারে গুলি করে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে। আমরা এর বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এছাড়া কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

ইএইচ

Link copied!