Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

ফেনীতে কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার দুই মামলায় গ্রেপ্তার ৭৪

ফেনী জেলা প্রতিনিধি:

ফেনী জেলা প্রতিনিধি:

জুলাই ২৫, ২০২৪, ১২:১২ পিএম


ফেনীতে কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার দুই মামলায় গ্রেপ্তার ৭৪

ফেনীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার ঘটনায় দায়েরকৃত দু‍‍`টি মামলায় গত কয়েকদিনে ৭৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদের মধ্যে ফেনী পৌর জামায়াতের সেক্রেটারি মো. ইলিয়াছ হোসেন ও জেলা যুবদলের সহ প্রচার সম্পাদক মোজাম্মেল হোসেন আরিফ এবং সোনাগাজী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমিন উদ্দিন দোলনও রয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে সাড়ে ১১টার দিকে জেলা পুলিশের শীর্ষ পর্যায় থেকে এ তথ্য জানা গেছে।এর আগে বুধবার পর্যন্ত গ্রেপ্তারকৃত ৭০জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এছাড়া ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল অনেকটা স্বাভাবিক রয়েছে।মঙ্গলবার ও বুধবারের তুলনায় বৃহস্পতিবার সকাল থেকে স্টার লাইনসহ বিভিন্ন পরিবহনে যাত্রীর চাপ লক্ষ করা গেছে।সারাদেশের মতো ফেনীতেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বাস মালিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বলছেন, কারফিউ শিথিল থাকা অবস্থায় সকাল ৮থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারগুলোতে টিকিট বিক্রয় করা হচ্ছে।

এদিকে জেলার অভ্যন্তরে ছোট বড় যান চলাচল স্বাভাবিক রয়েছে।অফিস, আদালত ব্যবসা বাণিজ্য ও ছোটখাটো দোকান-পাট প্রশাসনের নিয়মমাফিক  চলছে।

ফেনীর পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম পিপিএম মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান,জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব, বিজিবিও সেনাবাহিনীর সঙ্গে পুলিশের বেশ কয়েকটি টিম   কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় গত দুই তিনদিন কোথাও কোনো ধরনের অপ্রীতিকর  ঘটনার খবর পাওয়া যায়নি।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহিনা আক্তার জানান, বৃহস্পতিবার(২৫ জুলাই) সকাল  ৬টা থেকে বিকাল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে।যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সতর্ক রয়েছে।

বিআরইউ

Link copied!