Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

টাঙ্গাইলে ১২ ঘণ্টা কারফিউ শিথিল, জনজীবনে স্বস্তি

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল থেকে

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল থেকে

জুলাই ২৫, ২০২৪, ০৫:২০ পিএম


টাঙ্গাইলে ১২ ঘণ্টা কারফিউ শিথিল, জনজীবনে স্বস্তি

টাঙ্গাইল জেলায় শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলনে অনুপ্রবেশকারী দুষ্কৃতিকারীদের সহিংসতা দমন করতে জারি হওয়া কারফিউ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিথিল করা হয়েছে।

তবে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে শুক্রবার সকাল ৭টা পর্যন্ত সারা জেলায় পুনরায় কারফিউ বলবৎ থাকবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম এ আদেশ জারি করেন।

তিনি জানান, জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় বৃহস্পতিবার কারফিউ ১২ ঘণ্টা শিথিল করা হয়েছে। কোথাও কোনো গোলযোগ না হলে অর্থাৎ পরিস্থিতি অবনতি না হলে শুক্রবারও একই আদেশ দেওয়া হতে পারে।

এদিকে, কারফিউ শিথিল করায় জনজীবনে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। সকাল থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার উদ্দেশে বাস-ট্রাকসহ সকল প্রকার যানবাহন ছেড়ে গেছে। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানও খোলা রয়েছে। জনগণ স্বাভাবিকভাবে

চলাফেরা করছেন। অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠানে সরকারি নিদের্শনা অনুযায়ী সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কার্যক্রম চলছে।

তবে কারফিউ শিথিল করা হলেও সড়ক-মহাসড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব-পুলিশের টহল চলেছে।

অপরদিকে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল্লাহ আল মামুন জানান, শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনে অনুপ্রবেশকারী ছদ্মবেশী দুষ্কৃতিকারীদের সহিংসতার ঘটনায় জেলার বিভিন্ন থানায় দায়ের হওয়া নাশকতার ১০টি মামলায় এ পর্যন্ত ১৮৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি টহলে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও র‌্যাব টহলে আছে।

ইএইচ

Link copied!