Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পাবনার জনজীবন

সফিক ইসলাম, পাবনা থেকে

সফিক ইসলাম, পাবনা থেকে

জুলাই ২৬, ২০২৪, ০২:১১ পিএম


ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পাবনার জনজীবন

সারা দেশে কোটা আন্দোলনকে ঘিরে ব্যাপক নাশকতা ও তাণ্ডবের মধ্যে কারফিউ জারির পর শুক্রবার স্বাভাবিক হতে শুরু করেছে পাবনার সকল পেশাজীবিদের জনজীবন। গত দুদিন পাবনায় মানুষের চলাচল ও সাধারণ মানুষের কাজে অংশগ্রহণ বেড়েছে।

স্বাভাবিক অবস্থা ফিরে আসার মধ্যে পাবনায় কারফিউ শিথিলের সময় বাড়ানো হয়েছে। পাবনা থেকে বিভিন্ন গন্তব্যের দূরপাল্লার বাস চলতে শুরু করেছে। কারফিউ শিথিলের সময় অফিস-আদালতে স্বাভাবিক কাজকর্ম বাজারহাট, দোকানপাট খুলতে শুরু করেছে।

দেশজুড়ে চলমান সহিংসতায় প্রাণহানির ঘটনার প্রেক্ষাপটে সারাদেশে ২০ জুলাই প্রথম প্রহর থেকে কারফিউ জারি করে এবং সেনা মোতায়েন করা হয়। সেই সাথে ঘোষণা করা হয় সাধারণ ছুটি।

অবশ্য কারফিউ জারির একদিন পর থেকেই কিছু সময় করে শিথিল করা হয়। বুধবার বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত খুলে দেওয়া হয় সরকারি-বেসরকারি অফিস-আদালত।

প্রতিদিনই নির্দিষ্ট সময় পর্যন্ত কারফিউ শিথিল করায় সাধারণ মানুষের কাজে অংশগ্রহণ ব্যাপকভাবে বেড়েছে। ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন ধরনের গণপরিবহনও চলছে স্বাভাবিক অবস্থায়।

দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পাবনা থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহন চলাচল শুরু হয়েছে। কারফিউ শিথিল হওয়ার সময়ও বাড়তে শুরু হয়েছে। তবে  সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পাবনায় বুধবার সন্ধ্যা থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা ধীরগতিতে চালু হলেও মোবাইল ইন্টারনেট চালু হয়নি।

ইএইচ

Link copied!