Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

ফরিদপুরে কারফিউ শিথিল: দোকানপাট খোলা, পরিস্থিতি স্বাভাবিক

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

জুলাই ২৬, ২০২৪, ০২:৩০ পিএম


ফরিদপুরে কারফিউ শিথিল: দোকানপাট খোলা, পরিস্থিতি স্বাভাবিক

ফরিদপুরে কারফিউ শিথিল থাকায় শহর ও বিভিন্ন রুটে বেড়েছে যানবাহনের চাপ। খুলেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। ব্যাংকেও লেনদেন হচ্ছে আগের মতোই। ফলে স্বাভাবিক হতে শুরু করেছে জীবনযাত্রা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। ফরিদপুরের জেলা প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা শহর ও বিভিন্ন উপজেলায় দেখা গেছে, বিভিন্ন দোকানপাট খোলা। যথারীতি রিকশা-অটোরিকশা মোটরসাইকেল, পিকআপ, নসিমন, করিমন, বাস, ট্রাক, মাইক্রোসহ বিভিন্ন যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। এছাড়া বিভিন্ন বাজারের বেশিরভাগ দোকান খোলা।

মধুখালী উপজেলা সদরের ব্যবসায়ী মির্জা মুরাদ হোসেন বলেন, গত কয়েকদিনে কারফিউয়ের কারণে পরিবেশ শান্ত থাকলেও আমাদের ব্যবসা-বাণিজ্য খুব একটা ভালো হয়নি। প্রথম কয়েকদিন মাত্র দুই থেকে তিন ঘণ্টার জন্য কারফিউ শিথিল করায় দোকান খুললেও কাস্টমার পাওয়া যায়নি। তবে গত দুদিনে সকাল থেকে পাঁচটা পর্যন্ত কারফিউ শিথিল করার কারণে ব্যবসার গতি ফিরেছে।

আলফাডাঙ্গা সদর বাজারের ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, গত কয়েকদিন কারফিউ চলাকালে বাজারে জনসাধারণের চলাচল কমে গিয়েছিল। তবে গত দুইদিন তারা বেচাকেনা করতে পারছেন। এভাবে স্বাভাবিক অবস্থা বিরাজ করলে তারা তাদের ব্যবসা ভালো মতো করতে পারবেন।

শহরের রিকশাচালক কুরবান শেখ বলেন, কারফিউ শিথিল হওয়ার কারণে শহরের বিভিন্ন স্থানে রিকশা অটোরিকশা, মোটরবাইক, প্রাইভেট কার, বাস, ট্রাক, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন চলাচল করতে পারছে।

বাস চালক আকবর হোসেন বলেন, শহরের বাস স্টেশন থেকেও বিভিন্ন রুটে লোকাল গাড়িগুলো নিয়মিত চলাচল করতে শুরু করেছে। এর ফলে শহরে জন সমাগম বেড়েছে। ইতোমধ্যে শহরের বিভিন্ন মার্কেট ফুটপাতের দোকান ও ছোট-বড় শপিংমল গুলো খুলেছে। সেখানেও মোটামুটি বেচাকেনা হচ্ছে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার আমার সংবাদকে জানান, শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার আইনশৃঙ্খলাসহ পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সবকিছু নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

ইএইচ

Link copied!