Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

হুইপ ইকবালুর রহিম

বিএনপি-জামায়াত-শিবিরের নৈরাজ্য জনগণকেই প্রতিরোধ করতে হবে

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জুলাই ২৭, ২০২৪, ০৪:৪৭ পিএম


বিএনপি-জামায়াত-শিবিরের নৈরাজ্য জনগণকেই প্রতিরোধ করতে হবে

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছিল। বঙ্গবন্ধু কন্যা আজকে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নকে ব্যাহত করার জন্য বাংলাদেশকে একটি অকার্যকর ও একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য বিএনপি, জামাত, শিবির ও যারা বিভিন্ন জঙ্গি কার্যক্রমের সাথে জড়িত তারাই গত কিছুদিন ধরে বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। অরাজকতা ও সন্ত্রাস সৃষ্টি করেছে।

শনিবার দিনাজপুর জেলা আওয়ামী লীগ, পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ও ভাঙচুরের স্থান পরিদর্শন করেন এবং সাংবাদিকদের প্রেস ব্রিফিং ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

বলেন, সন্ত্রাসীরা নাগরিক জীবনকে বিপন্ন করে তুলেছে। তারা বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করার জন্য মেট্রোরেলের স্টেশনগুলোতে আগুন লাগিয়ে দিয়েছে। পদ্মাসেতু ভবন আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। আগুনের সাথে গান পাউডার ব্যবহার করেছে তারা। এছাড়াও বিটিভিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে হামলা করেছে তারা।

হুইপ বলেন, বঙ্গবন্ধু কন্যা আজকে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছে এবং ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের পরিক্রমায় আমরা আছি। আজকে সাংবাদিকরা ডিজিটালের মাধ্যমে দ্রুত আপনাদের নিউজ দেশ বিদেশে এবং আপনাদের অফিসের নিউজ সরবরাহ করতে পারছেন। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কারণে। বঙ্গবন্ধু কন্যা ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করতে চায়।

তিনি আরও বলেন, আমাদের বিভিন্ন সার্ভার স্টেশনগুলোতে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। সবমেরিন কেবল, যেগুলো মাটির নীচ দিয়ে যায়, কিছু কিছু জায়গায় মাটির উপরে থাকে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে উপরের অংশটুকু কেটে ফেলে দিয়েছে সন্ত্রাসীরা। এই কারণে আজকে গোটা দেশে ইন্টারনেট বিচ্ছিন্ন হয়েছে। জনগণের দুর্ভোগ হচ্ছে, কষ্ট হচ্ছে। যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছি, বিশৃঙ্খলা ঘটিয়েছি, যারা মানুষ হত্যা করেছে, পুলিশ হত্যা করেছে, থানা লুট করেছে, নরসিংদিতেও কারাগারে হামলা করেছে তাদের বিরুদ্ধে জনগণকেই প্রতিহত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন— সাবেক এমপি সুলতানা বুলবুল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক রায়হান কবীর সোহাগ, দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ জেলা, পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ইএইচ

Link copied!