Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

ফেসবুকে পদত্যাগ করায় বিয়ের রাতে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

লালপুর (নাটোর) প্রতিনিধি

লালপুর (নাটোর) প্রতিনিধি

জুলাই ২৮, ২০২৪, ০৩:৫৫ পিএম


ফেসবুকে পদত্যাগ করায় বিয়ের রাতে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নাটোরের লালপুরে কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে এবং ছাত্রদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের যৌথ সংঘর্ষে হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে গত ১৯ জুলাই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগের ঘোষণা দেন আড়বাব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু সাঈদ সোহাগ।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ করায় ২২ জুলাই বিয়ের দিন ভোর রতে বিশেষ ক্ষমতা আইনে তাকে গ্রেপ্তার করে পুলিশ। সোহাগ আড়বাব ইউনিয়নের বোয়ালিয়া পাড়া গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিকভাবে আরবাব ইউনিয়নের বোয়ালিয়া পাড়া গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে আবু সাঈদ সোহাগের সাথে একই ইউনিয়নের ঢুষপাড়া আগরপুর গ্রামের ই-মেইল হুদার মেয়ে রিমা খাতুনের সাথে ২২ জুলাই আনুষ্ঠানিকভাবে বিয়ে হওয়ার কথা থাকলেও ফেসবুকে ছাত্রলীগ থেকে পদত্যাগের স্ট্যাটাস দেওয়ার কারণে বিয়ের দিন রাতে বিশেষ ক্ষমতার আইনে তাকে গ্রেপ্তার করে লালপুর থানার ওসি নাসিম আহমেদের নেতৃত্বে পুলিশের একটি টিম।

এ বিষয়ে মেয়ের মা জানান, আমরা আনুষ্ঠানিকভাবে বিয়ের সকল আয়োজন সম্পূর্ণ করি কিন্তু আমার মেয়ের হবু জামাইকে বিয়ের দিন ভোররাতে পুলিশ ধরে নিয়ে যায়। কি মামলা বা কোন অপরাধের কারণে তাকে পুলিশ ধরে নিয়ে যায় এ বিষয়ে আমাদের কিছু জানানো হয়নি এবং পুলিশ ধরে নিয়ে যাওয়ার পরে আমরা থানায় দেখা করতে গেলে আমাদের সাথে সাঈদকে দেখা করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে আব্দুলপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ হিরেন্দ্রনাথ জানান, ফেসবুক এবং অনলাইন প্লাটফর্মে গুজব ছড়ানোর কারণে বিশেষ আইনে মামলা হয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ইএইচ

Link copied!