Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

গুরুদাসপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে উন্নয়ন সহায়তা বিতরণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

জুলাই ৩১, ২০২৪, ০৩:৪২ পিএম


গুরুদাসপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে উন্নয়ন সহায়তা বিতরণ

নাটোরের গুরুদাসপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জন্য বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা, বসতঘর, বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

২০২৩-২৪ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন এ প্রকল্পের আওতায় ৪টি বসতবাড়ি, ৮টি বাইসাইকেল এবং ৬৪ জন শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ১৪ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় ছিল ৩ লাখ ৯ হাজার টাকা।

এই কার্যক্রমের মাধ্যমে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলে-মেয়েদের জন্য শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল প্রদান এবং তাদের পরিবারের জন্য বসতবাড়ি নির্মাণ করা হয়েছে, যা ছিন্নমূল পরিবারের মধ্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহম্মদ আলী মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা আক্তার মিতা, সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রতন চন্দ্র সাহা, প্রাণিসম্পদ অফিসার ডা. আলমগীর হোসেন, কৃষি অফিসার হারুনর রশীদ, উপজেলা প্রকৌশলী মিলন মিয়া, বিএডিসি সহকারী প্রকৌশলী ছাইদুর রহমান ও মশিন্দা ইউপি চেয়ারম্যান আব্দুল বারী প্রমুখ।

প্রধান অতিথি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও সভাপতি ইউএনও সালমা আক্তার বলেন, "এই উন্নয়ন সহায়তা প্রকল্প ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এটি আমাদের সরকারের একটি মহৎ উদ্যোগ যা সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করবে।

ইএইচ

Link copied!