Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ কারিগরি শিক্ষক সম্মাননা পেলেন শফিকুল ইসলাম সোহেল

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

আগস্ট ১, ২০২৪, ০৫:৩৫ পিএম


শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ কারিগরি শিক্ষক সম্মাননা পেলেন শফিকুল ইসলাম সোহেল

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়ে সম্মাননা স্মারক ও সনদপত্র অর্জন করেছেন কনেশ্বর শ্যামা চরণ এডওয়ার্ড ইনস্টিটিউশনের ট্রেড ইন্সট্রাক্টর শফিকুল ইসলাম সোহেল।

বুধবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

জেলা শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র শর্মার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার জেলা প্রশাসক মুহাম্মাদ নিজাম উদ্দিন আহাম্মেদ।

অনুষ্ঠানে শরীয়তপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীগণ বিভিন্ন ভাগে উপজেলা পেরিয়ে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

শরীয়তপুর জেলার ছয়টি উপজেলার কারিগরি শিক্ষকদের মধ্যে প্রতিযোগিতামূলক যাচাই-বাছাই করে তাকে নির্বাচিত করা হয়।

তিনি শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের দ্বিগশুল গ্রামের মো. তোরাব আলী সরদারের  ছেলে। শফিকুল ইসলাম ২০১০ সালে শরীয়তপুরের আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে ট্রেড ইনস্ট্রাক্টর হিসেবে চাকরি জীবন শুরু করেন। ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে চাকরি করছেন।

ডামুড্যা উপজেলা কনেশ্বর শ্যামা চরণ এডওয়ার্ড ইনস্টিটিউশনে ২০২০ সাল থেকে তিনি কর্মরত আছেন।তিনি ২০২৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক,  জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

তিনি ডামুড্যা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। অভিজ্ঞতা, শিক্ষার মান উন্নয়ন, দক্ষ ব্যবস্থাপনা, শিক্ষাবান্ধব ও উদ্ভাবনী উৎকর্ষসহ নানা ক্যাটাগরি বিবেচনায় তাকে জেলার সেরা কারিগরি শিক্ষক নির্বাচিত করা হয়। শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিকতা পেশায় নিয়োজিত। তিনি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশনের ডামুড্যা উপজেলার সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছে।

ইএইচ

Link copied!