Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

এইচএসসি পরীক্ষা না দেওয়ার ঘোষণা টাঙ্গাইলের ১১ কলেজের শিক্ষার্থীদের

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

আগস্ট ১, ২০২৪, ০৮:১৪ পিএম


এইচএসসি পরীক্ষা না দেওয়ার ঘোষণা টাঙ্গাইলের ১১ কলেজের শিক্ষার্থীদের

পরীক্ষার না দেয়ার ঘোষণা স্ব স্ব কলেজের নামে ফেসবুকে গ্রুপে পোষ্ট করে এই ঘোষণা দেয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এছাড়াও জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা একই ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করছেন। যদিও শিক্ষার্থীদের ফেসবুকে পোষ্ট করার বিষয়ে কলেজ কর্তৃপক্ষ কিছুই জানে না বলে জানিয়েছেন।

কলেজগুলো হল, ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজ, টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ, বিবেকানন্দ হাইস্কুল এন্ড কলেজ, সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজ (এমএম আলী), কুমুদিনী সরকারি কলেজ, সরকারি শেখ ফজিলাতুন নেসা মুজিব মহিলা মহাবিদ্যালয়, সৃষ্টি কলেজ অব টাঙ্গাইল, কালিহাতী উপজেলার এলেঙ্গার সরকারি শামসুল হক কলেজ, সখীপুর সরকারি মুজিব কলেজ, মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজ, কালিহাতী শাহজাহান সিরাজ কলেজসহ জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা না দেয়ার ঘোষণা দিয়েছেন।

মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের শিক্ষার্থী লিখেছে, যতদিন পর্যন্ত না সকল অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্যদের মুক্তি দেয়া হয় ততদিন পর্যন্ত শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের কোন পরীক্ষার্থী ঢাকা বিভাগে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে না। 
নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানায়, চলমান বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর গুলি চালানো হয়েছে। এতে অনেক শিক্ষার্থী মারা গেছে। এছাড়া পরবর্তিতে এইচএসসি শিক্ষার্থীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। তাদের ঘটনার সুষ্ঠু তদন্ত না হওয়া এবং শিক্ষার্থীদের ছেড়ে না দেয়া পর্যন্ত আমরা পরীক্ষায় অংশগ্রহন করবো না।

এই বিষয়ে একাধিক কলেজের অধ্যক্ষদের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, শিক্ষার্থীদের চলমান এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ না করার বিষয়টি শিক্ষার্থীরা লিখিতভাবে জানায়নি। এই বিষয়ে কিছুই জানেন না তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে তারা দেয়ালে “সোনার বাংলায় শুকুনের থাবা, রক্তাক্ত জুলাই ২৪, রক্তের দাগ শুকায় নাই” ইত্যদি শ্লোগান লেখেন।

ইএইচ

Link copied!