Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

ফরিদপুরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৪, ০৩:৪০ পিএম


ফরিদপুরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া

পূর্ব ঘোষিত ছাত্র আন্দোলনের কর্মসূচিতে ফরিদপুরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য ও আন্দোলনকারী আহত হয়েছে।

শনিবার বেলা ১২টার দিকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জড়ো হয় ক্যাম্পাস।

এ সময় সেখানে আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে সমবেত হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে শহরের ভাঙ্গা রাস্তার মোড়ে যাওয়া চেষ্টা করে। এ সময় গোয়ালচামট মডেল মসজিদের সামনে (পুরাতন বাসস্ট্যান্ড এলাকা) পুলিশ তাদের বাঁধা দিলে শুরু হয় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা।

এ সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া শুরু করলে পুলিশও পাল্টা টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে। পরে বিক্ষোভকারীরা পিছু হঠে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর দেড়টার দিকে) বিক্ষোভকারীরা ঢাকা-বরিশাল মহাসড়কের পশ্চিম খাবাসপুর শামসুল উলুম মাদরাসার সামনে সড়কে অবস্থান নিয়েছে। পুলিশ বিক্ষোভকারীদের থেকে কিছুটা দূরে অবস্থান করে আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালনের অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামানের মোবাইলে যোগাযোগ করেও পাওয়া যায়নি। তিনি মোবাইল রিসিভ করেননি।

ইএইচ

Link copied!