Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

শিক্ষার্থী-অভিভাবকদের বিক্ষোভে উত্তাল টাঙ্গাইল

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

আগস্ট ৩, ২০২৪, ০৭:০৫ পিএম


শিক্ষার্থী-অভিভাবকদের বিক্ষোভে উত্তাল টাঙ্গাইল

সারা দেশে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা ও হত্যার প্রতিবাদে এবং ৯ দফা দাবিতে টাঙ্গাইলে হাজার হাজার ছাত্র-জনতার স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ চলছে।

শনিবার বেলা ১১টার দিকে জেলার বিভিন্ন এলাকা থেকে আন্দোলনকারীরা টাঙ্গাইল প্রেসক্লাবের সামনের সড়কে সমবেত হয়। সেখানে হাজার হাজার ছাত্র-জনতার স্লোগানে মুখরিত হয়ে ওঠে।

এ সময় শিক্ষার্থী, অভিভাবকদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরাও আন্দোলনে অংশ নিয়েছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্র-জনতার মিছিল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দিকে অগ্রসর হচ্ছিল। কর্মসূচি চলাকালে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা গেছে।

অপরদিকে, জেলার সখীপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলার ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারগ্যাস ছোড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে বলে জানা গেছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসন মো. কায়ছারুল ইসলাম জানান, ‘পরিস্থিতি শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্বোচ্চ ধৈর্য সহকারে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।’

ইএইচ

Link copied!