Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

চট্টগ্রামে একজন গুলিবিদ্ধ

মামুনুর রশিদ চট্টগ্রাম, ব্যুরো

মামুনুর রশিদ চট্টগ্রাম, ব্যুরো

আগস্ট ৩, ২০২৪, ০৮:৪৩ পিএম


চট্টগ্রামে একজন গুলিবিদ্ধ

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকায় আন্দোলনকারী পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছেন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর নগরের নিউমার্কেট মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি শেষে মিছিল নিয়ে বহদ্দারহাট পৌঁছলে এ সংঘর্ষ শুরু হয়।

এর আগে মিছিলের একটি অংশ টাইগারপাস মোড়ে পুলিশ বক্স ভাঙচুর, ওয়াসার মোড়ে এমপি মহিউদ্দিন বাচ্চুর অফিসে অগ্নিসংযোগ ও ভাঙচুর, ও দুই নম্বর গেট মেয়র গলির চশমা হিলে শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা চালানো হয়। পরে বহদ্দার বাড়ির মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, সাড়ে ৭টার দিকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে বহদ্দারহাটের দিকে আসলে পুলিশ তাদের নিয়ন্ত্রণ করতে মাঠে নামে। এ সময় আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষ শুরু হয়। আবার সরকারদলীয় নেতাকর্মীরাও সেখানে অবস্থান নিয়েছেন।

এদিকে, সংঘর্ষের সময় বারইপাড়ার মুখে পিঠে গুলিবিদ্ধ হয়েছেন আবদুস সাত্তার নামে এক যুবক। তবে কার গুলিতে তিনি আহত হয়েছেন তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তাকে রিকশায় করে পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চমেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন বলেন, ‘গুলিবিদ্ধ অবস্থায় আবদুস সাত্তার নামে এক যুবককে নিয়ে আসা হয়েছে। তবে তার অবস্থান আশঙ্কাজনক নয়।’

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কাজী মো. তারেক আজিজ বিষয়টি নিশ্চিত করেন।

ইএইচ

Link copied!