Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৪, ০৯:১৭ পিএম


তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

দেশকে ফুলে ফলে সমৃদ্ধি ও অক্সিজেনের চাহিদা বৃদ্ধির লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন বিজয়নগর উপজেলার ঐতিহ্যবাহী সমাজ উন্নয়ন সংস্থা তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন।

শনিবার দুপুর ১২টায় বিজয়নগর উপজেলার রামপুর তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সদস্যদের মাধ্যমে আনুষ্ঠানিক ফল গাছের চারা বিতরণ করার মধ্যে এই কর্মসূচি উদ্বোধন করেন সংগঠনের প্রধান নির্বাহী আজিজুল রহমান আসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, বিজয়নগর উপজেলা নাগরিক ফোরাম এর সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম কামরুল হাসান শান্ত, ফার্মাসিস্ট মো. আলমগীর কবীর, তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন এর অর্থ সম্পাদক প্রিন্টু মালাকার, প্রকল্প পরিচালক মনোরঞ্জন মিত্র, ফিল্ড অফিসার আরাধন চন্দ্র দাসসহ সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, আজ বিজয়নগর উপজেলার চান্দুরা ইউনিয়নের রামপুর সংগঠনের সদস্যের মাঝে ৫০ টি ছাড়া বিতরণ করার মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে এই বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন জায়গায় আমাদের সদস্যদের মাঝে ৫০০ চারাগাছ বিতরণ করা হবে।

বিজয়নগর উপজেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম কামরুল হাসান শান্ত বলেন, সমাজের প্রতিটি নাগরিকের দায়িত্ব হলো নিজে ভালো ভাবে বেঁচে থাকার জন্য বাসযোগ্য একটি সমাজ বির্ণিমানের লক্ষ্যে কাজ করে যাও। তাই সমাজে প্রচুর পরিমাণ গাছের চারা রোপণ করার মাধ্যমে আগামী প্রজন্মের জন্য একটি সবুজ সমাজ গড়ে তুলে যাওয়া।

তিতাস ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী আজিজুল রহমান আসলাম বলেন, দূষণ মুক্ত আবহাওয়া ও পরিবেশ বাঁচাতে আমাদের সংগঠনের পক্ষ থেকে এসব ফলজ গাছের চারা বিতরণ শুরু করেছি। তিনি আরও বলেন তাপ মাত্রা বাড়ার ফলে আবহাওয়ায় বিভিন্ন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। আমাদের প্রচুর গাছ লাগাতে হবে। খালি জায়গায়, স্কুলে ও রাস্তার পাশে ও গাছ লাগাতে হবে। সরকারের নির্দেশমত আমাদের যে যার সামর্থ্য অনুযায়ী খালি জায়গায় গাছ লাগিয়ে সমাজের প্রতি আমাদের অবদান রাখতে হবে। তাই আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে এই উদ্বোধন গ্রহণ করেছি।

ইএইচ

Link copied!