Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

রণক্ষেত্র দিনাজপুর

হুইপ ইকবাল ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাসভবনসহ পুলিশের গাড়িতে আগুন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

আগস্ট ৪, ২০২৪, ০৪:১৮ পিএম


হুইপ ইকবাল ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাসভবনসহ পুলিশের গাড়িতে আগুন

জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম এমপি ও বিচারপতি এম ইনায়েতুর রহিমের বাসা ভাঙচুর ও আগুন জ্বালিয়ে দিয়েছে বিক্ষুব্ধরা। এ সময় পুলিশের দুটি পিকআপ ভ্যানে আগুন জ্বালিয়ে দেয় তারা।

কয়েকটি মোটরসাইকেল জ্বালিয়ে দিয়েছে। রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুটছে পুলিশ। সদর হাসপাতাল, জোড়া ব্রিজ, ফুলবাড়ি বাসস্ট্যান্ড, লিলির মোড়, বাহাদুর বাজার, স্টেশন রোড, কাচারী রোড, মডার্ন মোড়, বুটিবাবুর মোড়, মুন্সীপাড়াসহ সারা শহর আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। শত শত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল ছুটছে পুলিশ। এসব ঘটনায় আহত হয়েছে কমপক্ষে অর্ধশত ব্যক্তি।

সকাল ১০টায় দিনাজপুর ফুলবাড়ী বাসস্ট্যান্ডে আন্দোলনকারী জমায়েত হতে শুরু করে। তারা মিছিল নিয়ে শহরের হাসপাতাল মোড়স্থ হুইপ ইকবালুর রহিম এমপি ও বিচারপতি ইনায়েতুর রহিমের বাড়ির দিকে অগ্রসর হতে শুরু করলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদের নেতৃত্বে পুলিশ আন্দোলনকারীদের নিবৃত্ত করার চেষ্টা করে। দীর্ঘসময় পুলিশের সাথে সংঘর্ষের এক পর্যায়ে আন্দোলনকারীরা হুইপ ও বিচারপতির বাড়িতে আগুন জ্বালিয়ে দেয়।

জানা গেছে, ধাওয়া পাল্টা দেওয়ার সময় এবং রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করলে কমপক্ষে ১০ জনের গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। সারা শহর জুড়ে থেমে থেমে আন্দোলনকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

শহরের মোড়ে মোড়ে এখন আগুন জ্বলছে। এর আগে শহরের পলিটেকনিক মোড়ে শান্তিপূর্ণ সমাবেশ ও গ্রাফিতি অঙ্কন করে শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে শহরের দিকে অগ্রসর হলে এ সংঘর্ষে সূত্রপাত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরজুড়ে বিক্ষিপ্ত সংঘর্ষ চলছে।

ইএইচ

Link copied!