Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সাথে আ.লীগের সংঘর্ষ, গোলাগুলি

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

আগস্ট ৪, ২০২৪, ০৪:২৩ পিএম


লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সাথে আ.লীগের সংঘর্ষ, গোলাগুলি

লক্ষ্মীপুরে ১ দফা দাবিতে আন্দোলনরতদের সাথে দফায় দফায় সংঘর্ষ হয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধসহ আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের সময় উভয়পক্ষে গুলি বিনিময়ের শব্দ শোনা গেছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সংঘর্ষ শুরু হয়। দুপুর ২টা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলমান ছিল।

তবে, পুলিশের কোন ভূমিকা দেখা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সোয়া ১১টার দিকে আন্দোলনকারীরা বিশাল একটি মিছিল নিয়ে বাগবাড়ি এলাকা থেকে এসে লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়কের ঝুমুর ইলিশ চত্বর এলাকায় অবস্থান নেয়। সেখানে সরকার বিরোধী নানা স্লোগান দিতে থাকে তারা। কিছুক্ষণের মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা উত্তর তেমুহনী এলাকা থেকে একটি মিছিল নিয়ে আন্দোলনকারীদের কাছাকাছি পৌঁছলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

ঘটনার সময় দুইপক্ষের লোকজন একে অপরকে এলোপাতাড়ি পিটাতে দেখা গেছে। এতে বেশ কয়েকজন রক্তাক্ত ও গুরুতর জখম হয়। কিছুক্ষণ পর আন্দোলনকারীরা আওয়ামী লীগের লোকজনকে ধাওয়া দেয়। তারা মাদাম ব্রিজের পশ্চিম অংশে অবস্থান নেয়। আন্দোলনকারীরা তাদের দিকে এগিয়ে গেলে মাদাম ব্রিজের দিক থেকে গুলিবর্ষণ করা হয়। এ সময় আন্দোলনকারীরা কিছুটা পিছু হটে। পরে আবার তারা জড়ো হয়ে আওয়ামী লীগের লোকজনকে ধাওয়া দেয়।

বিকেল ৩টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা ঝুমুর, মাদাম ব্রিজ উত্তর তেমুহনী এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করতে দেখা গেছে।

সংঘর্ষের মধ্যে আহত হয়ে ১০ জন জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে গেছেন বলে জানা গেছে। অন্য আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সাংবাদিকদের জানান, আহত হয়ে ১০ জন হাসপাতালে চিকিৎসার জন্য এসেছে। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের এমপি অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরীর শহরের বাসভবনে আন্দোলনকারীরা হামলা ভাঙচুর করেছে বলে খবর পাওয়া গেছে।

ইএইচ

Link copied!