Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় ও নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দিবে জামায়াত

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

আগস্ট ৮, ২০২৪, ০৫:২৭ পিএম


শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় ও নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দিবে জামায়াত

ফেনীতে শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগের গুলিতে জেলার অনেক শিক্ষার্থী হতাহত হয়েছেন। জামায়াত ইসলামী তাদের পরিবারের পাশে দাঁড়াবো। তাদের চিকিৎসা ব্যয়ভার বহন করা হচ্ছে। এছাড়া প্রত্যেক শহীদদের পরিবারকে এক লাখ টাকা করে প্রদান হবে।

বৃহস্পতিবার দুপুরের দিকে ফেনী প্রেসক্লাবে দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির জেলা আমির একেএম শামসুদ্দিন বলেছেন।

এ সময় তিনি বলেন, আজকের এ অবস্থানে আসতে দেশের অসংখ্য ছাত্র শহীদ হয়েছেন। তাদের সবসময় আমরা স্মরণ করব। এ সূর্য সন্তানদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানাবো। দেশের বীর মুক্তিযোদ্ধাদের ন্যায় তাদের জন্যও একটি ভাতা প্রক্রিয়া চালু করার দাবি জানাবো। তাদের দেওয়া সুন্দর পরিবেশ ধরে রাখার দায়িত্ব আমাদের। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও লুটপাট বন্ধ করতে না পারলে সব ত্যাগ ভেস্তে যাবে।

জেলা জামায়াতের আমির আরও বলেন, শান্তিশৃঙ্খলা রক্ষার স্বার্থে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। জেলার সকল থানা এখন পুলিশশূন্য রয়েছে। পুলিশ সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এখন সবার আগে সুন্দর একটি পরিবেশ সৃষ্টি করা জরুরি।

জামায়াতের এ নেতা বলেন, স্বৈরাচার সরকার দেশ থেকে চলে গেলেও তাদের প্রেতাত্মারা এখনো ষড়যন্ত্র করছে। কেউ যেন আর রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করতে না পারে সেজন্য সজাগ থাকতে হবে। আমরা এতে ব্যর্থ হলে এতজন শিক্ষার্থীর রক্তদান বৃথা যাবে।

একেএম শামসুদ্দিন বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে সকল উপজেলায় টিম করে মন্দির পাহারাসহ শৃঙ্খলা রক্ষার্থে কাজ করছে। হিন্দুরা দেশে সংখ্যালঘু নয়। তারাও আমাদের ভাই। এই ধরনের কোনো শব্দ নেই। সবাই আমরা একসঙ্গে বসবাস করবো। পরিবেশ ঘোলাটে করার জন্য একটি গোষ্ঠী মন্দিরে হামলার গুজব ছড়াচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা জামায়াতের সেক্রেটারি মুফতি মাওলানা আব্দুল হান্নান, সহ-সেক্রেটারি আবদুর রহিম, শহর জামায়াতের আমির মোহাম্মদ ইলিয়াস, জেলা ছাত্র শিবিরের সভাপতি ইমাম হোসেন এবং শহর ছাত্র শিবিরের সভাপতি শরিফুল ইসলামসহ দলটির জেলা পর্যায়ের অনেকেই।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহের, একেএম আবদুর রহিম, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন, বর্তমান সভাপতি ও জেলা হিন্দু, বৈদ্য খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন প্রমুখ।

ইএইচ

Link copied!