Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলার অভিযোগে রাণীশংকৈলে মানববন্ধন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

আগস্ট ১০, ২০২৪, ০৬:৩৪ পিএম


সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলার অভিযোগে রাণীশংকৈলে মানববন্ধন

সারাদেশে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ, মন্দির ভাঙচুর, শ্মশানের জমি দখল, নির্যাতন, মালামাল লুটপাট দেশ ত্যাগের হুমকির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সনাতন ধর্মাবলম্বীরা।

শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় সনাতনী সম্প্রদায় রাণীশংকৈল শাখার উদ্যোগে রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠ থেকে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল বের করেন সনাতন ধর্মাবলম্বীরা।

বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ মিছিল শেষে একইস্থানে গিয়ে সমাবেশে যোগ দেয় সনাতন ধর্মাবলম্বীরা।

এ সময় তারা অভিযোগ করে বলেন, গেল ৫ আগস্টের আওয়ামী লীগ সরকারের পদত্যাগের পর থেকে দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নীরব ভূমিকা পালন করে। তিন দিন কোন শাসন ব্যবস্থা ছিল না। এই সুযোগে দুষ্কৃতকারীরা সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও মালামাল লুট করাসহ বিভিন্ন মন্দিরে হামলা চালায়। এখনো নিরাপত্তা হিনতায় ভুগছি আমরা। অনেকেই দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি ধামকি দিচ্ছেন। হিন্দুদের উপর নিপীড়ন বন্ধে দ্রুত ব্যবস্থা না নিলে নাগরিক আন্দোলন কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

এ সময় হিন্দু- বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণ গোবিন্দ সাহা বাচ্চু, পূজা উদযাপন পরিষদের সভাপতি ছবি কান্ত দেব, সম্পাদক সাধন কুমার বসাক উপস্থিত ছিলেন।

ইএইচ 

Link copied!