Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিক্ষোভ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি

আগস্ট ১১, ২০২৪, ০৩:৫৩ পিএম


প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের বিক্ষোভ

বগুড়ার সরকারি সোনাতলা মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম আহসান হাবীবের পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা।

রোববার সকাল ১১টার দিকে বিদ্যালয় চত্বরে প্রশাসনিক ভবনের সামনে এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে প্রায় শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীরা অংশ নেয়। এসময় তারা শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন প্রকার অনিয়ম ও দুর্নীতির অঅভিযোগ তুলে স্লোগান দেন।

এ সময় স্কুল শাখার সিনিয়র সহকারী শিক্ষক রফিকুল ইসলাম বলেন, ‍‍`এই প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালনকালে বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম করেছেন। আমরা শিক্ষক ও কর্মচারীরা তার প্রতি অনাস্থা প্রকাশ করে একটি রেজুলেশন করেছি। আমরা এই শিক্ষকের অতিদ্রুত পদত্যাগ দাবি করছি‍‍`।

কলেজ শাখার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক শাহাদুজ্জামান বলেন, ‍‍`হাবিব স্যার এসএসসি পরীক্ষা কেন্দ্রের হিসাব, ফরম ফিলাপের হিসাব ও অভ্যন্তরীণ পরীক্ষার হিসাব না দিয়েই তিনি যাবতীয় অর্থ আত্মসাৎ করেছেন। এছাড়াও উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিকট থেকে তিনি বিধিবহির্ভূতভাবে মাসিক বেতন আদায় করেছেন। প্রতিষ্ঠানের সরকারি ও বেসরকারি বাজেটের অর্থ কোনো কাজ না করে ভুয়া ভাউচারের মাধ্যমেও অর্থ আত্মসাৎ করেছেন। এতে করে আমাদের প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি হওয়ায় আমরা তার প্রতি অনাস্থা এনেছি এবং পদত্যাগ দাবি করছি‍‍`।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম আহসান হাবীবের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ বিষয়ে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বকৃতী প্রমাণিক বলেন, ‍‍`আমি বিষয়টি কেবল শুনলাম। বিষয়টি দেখে ব্যবস্থা নিবো‍‍`।

ইএইচ

Link copied!