Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

সিদ্ধিরগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের পদত্যাগ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ১১, ২০২৪, ০৬:১১ পিএম


সিদ্ধিরগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের পদত্যাগ

নারয়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেছেন জহিরুল হক। তিনি দীর্ঘদিন স্কুল প্রধান হয়ে দুর্নীতি করে আসছিলেন শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করতে বাধ্য হলেন।

রোববার সকালে ১০টার সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন স্কুল মাঠে শহীদ মিনারে শিক্ষার্থীরা একত্রিত হয়ে বিক্ষোভ করলে প্রধান শিক্ষক পদত্যাগ করেন।

একই সঙ্গে স্কুল থেকে আলামিন হোসেন জীবন নামে আরো এক শিক্ষকও পদত্যাগ করেন।

শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষার্থী জানান, অনৈতিক কার্যকলাপ, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে অসদাচরণ, ভর্তি, কোচিং বাণিজ্যসহ নানান অপকর্ম করেন জহিরুল হক ক্ষমতার দাপট দেখিয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন।

বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, শিক্ষকদের তুচ্ছ তাচ্ছিল, অসাদচরণ করা প্রধান শিক্ষক জহিরুল হকের অভ্যাসে পরিণত হয়েছে। আওয়ামী লীগ নেতা হাজী কপিল উদ্দিন হত্যা মামলার আসামি ও বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির ভুয়া সভাপতি সামছুল আলমের প্রত্যক্ষ সহযোগিতায় তিনি দাপটের সাথে অনিয়ম করে চলছেন। ফলে দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধিরগঞ্জ ইউনিটের নেতৃবৃন্দ, শেখ মোরতোজা আলী উচ্চবিদ্যালয়ের পুরাতন শিক্ষার্থী ও এলাকাবাসীর আন্দোলনে প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন প্রধান শিক্ষক  জহিরুল হক।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধিরগঞ্জ ইউনিটের একজন নেতা জানান, শিক্ষা প্রতিষ্ঠান হবে অরাজনৈতিক। গণতান্ত্রিক উপায়ে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কমিটি নির্বাচন করা হবে। কোন শিক্ষক অবৈধভাবে ক্ষমতার প্রভাব খাটিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে কলুষিত করবে সেটা আমরা মেনে নিব না। আমরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এলাকাবাসীকে নিয়ে তীব্র প্রতিবাদ গড়ে তুলব।

তারা আরও বলেন, আমরা বিশ্বাস করি সকল সীমা অতিক্রম করে আমাদের আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে শান্তি ফিরিয়ে আনতে সক্ষম হব।

ইএইচ

Link copied!