Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

যামিনীপাড়া জোনের উদ্যোগে দুস্থ অসহায় পাহাড়ি-বাঙালিদের অনুদান প্রদান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ১২, ২০২৪, ০৩:৫৩ পিএম


যামিনীপাড়া জোনের উদ্যোগে দুস্থ অসহায় পাহাড়ি-বাঙালিদের অনুদান প্রদান

পার্বত্য এলাকায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) সীমান্ত রক্ষার পাশাপাশি নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় সোমবার যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর জোন কমান্ডার লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের আওতায় আর্থিক ও বিভিন্ন রকমের নির্মাণ সামগ্রী অনুদান প্রদান করেন।

জোনের আওতাধীন দুস্থ ও অসহায় দহিতা ত্রিপুরা, সুলতান আহমেদ, মো. ইউসুফ মিয়া উপজেলা-মাটিরাঙ্গায় দীর্ঘদিন যাবৎ পরিবার নিয়ে পুরাতন ও ভাঙা ঘরে মানবেতর জীবন যাপন করে আসছে। তাদের আবেদনের প্রেক্ষিতে জোন থেকে ৭ বান ঢেউটিন অনুদান দেয়া হয়।

বিশ্বরাম কার্বারীপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো বিনষ্ট হওয়ায় প্রধান শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে ২ বান ঢেউটিন অনুদান প্রদান করা হয়। কমলাবাগান শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ মন্দিরে ১টি হারমোনিয়াম এবং বড়পাড়া সার্বজনীন কেন্দ্রীয় রাধাকৃষ্ণ মন্দিরে ২টি সিলিং ফ্যান অনুদান প্রদান করা হয়।

গ্রিন হিল কলেজের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার সুবিধার্থে ১৬ সেট বই, ১১ জন দুস্থ ও অসহায় ব্যক্তিকে নগদ এবং যামিনীপাড়া বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও স্টাফদের বেতন বাবদ ৪০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

এছাড়াও প্রতি মাসের ন্যায় এ মাসেও আওতাধীন এলাকার ৫টি মাদরাসায় ৩৫০ কেজি চাল বিতরণ করা হয়।

ইএইচ

Link copied!