Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

শহীদ ইশমামের নামে সড়ক ও পরিবারের একজন সদস্যকে চাকরির আশ্বাস

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

আগস্ট ১২, ২০২৪, ০৯:৫০ পিএম


শহীদ ইশমামের নামে সড়ক ও পরিবারের একজন সদস্যকে চাকরির আশ্বাস

শহীদ ইশমামের নামে সড়ক ও পরিবারের একজন সদস্যকে চাকরির ঘোষণা দিলেন জেলা প্রশাসক।বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সাথে নিয়ে লোহাগাড়া ও সাতকানিয়া পরিদর্শনকালে চট্টগ্রাম জেলা প্রশাসক এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পরলোকগত লোহাগড়ার কৃতি সন্তান শহীদ ইশমামের স্মরণে তার বাড়ির সন্নিকটে কাঁচাসড়কটি যা অনেকদিন ধরে ইশমামের পরিবারসহ এলাকাবাসীর দুর্ভোগের কারণ,  সেখানে পাকা সড়ক নির্মাণ করা হবে এবং তা শহীদ ইশমামের নামে নামকরণ করা হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের লোহাগাড়া  ও সাতকানিয়া উপজেলা পরিদর্শনকালে জেলা প্রশাসক এ প্রতিশ্রুতি দেন। পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম  সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি সহ আন্দোলনের অন্যান্য প্রতিনিধিগণ। 

লোহাগাড়া পরিদর্শনকালে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান আন্দোলনে শহীদ ইশমামের কবর জিয়ারত করেন এবং পরবর্তীতে তার বাড়িতে পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। এসময় জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে শহীদ ইশমামের পরিবারকে এক লক্ষ টাকা আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। একই সাথে, জেলা প্রশাসক দ্রুত শহীদ ইশমামের বড় ভাইকে একটি চাকরিতে নিয়োগের আশ্বাস দেন এবং সরকারের পক্ষ থেকে আরও সহায়তা আনয়নে সচেষ্ট থাকবেন বলে জানান। 

পরবর্তীতে জেলা প্রশাসক দুর্বৃত্তদের হামলায় প্রায় ধ্বংসস্তূপে পরিণত হওয়া লোহাগাড়া থানা ও ক্ষতিগ্রস্ত লোহাগাড়া উপজেলা পরিষদ এবং সাতকানিয়া থানা পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক বলেন, জনজীবন স্বাভাবিক করতে চাইলে থানাগুলো সচল না করার বিকল্প নেই, এবং এজন্য আমাদের শিক্ষার্থীরাই স্বেচ্ছাসেবক হিসেবে এগিয়ে এসে থানার নিরাপত্তা নিশ্চিতকরণে সাহায্য করবে বলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাথে জেলা প্রশাসনের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমার দৃঢ বিশ্বাস শিক্ষার্থীদের সহায়তায় আমার পুলিশ বাহিনীর ভীতি অনেকটা দূরীভূত হবে এবং জনমনে স্বস্তি ফিরে আসবে। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম  সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি এসময় বলেন,  আমাদের আন্দোলনকে কাজে লাগিয়ে একটি কুচক্রী গোষ্ঠী হামলা গুলো চালিয়েছে; এ কাজ শিক্ষার্থীদের হতে পারে না। আমি সবাইকে অনুরোধ করব ছাত্র আন্দোলনের নামে কেউ যেন আপনাদের দিকভ্রান্ত করতে না পারে। তিনি আরও বলেন, চট্টগ্রাম জেলাকে তিনটি ভাগ করে - উত্তর জেলা, দক্ষিণ জেলা ও মহানগরে আমাদের তিনটি প্রতিনিধি দল নিয়োজিত রয়েছে। জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে আমাদের এই প্রতিনিধিরা জনজীবন স্বাভাবিক করতে প্রতিনিয়ত বিভিন্ন ক্ষেত্রে কাজ করছে এবং করবে। এসময় তিনি শহীদ ইশমামের পরিবারের জন্য এগিয়ে আসায় এবং শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে এরূপ অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমের জন্য জেলা প্রশাসককে সাধুবাদ জানান।

পরিদর্শনের পাশাপাশি জেলা প্রশাসক স্থানীয় এলাকাবাসীর সাথে আলাপচারিতায় তাদের অভয় বাণী দেন এবং দেশ গঠনে সচেষ্ট শিক্ষার্থীদের পাশে এগিয়ে আসার আহবান জানান। দিনব্যাপী এই পরিদর্শনে এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খান, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইনামুল হাছান, সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস সহ জেলা প্রশাসন, পুলিশ ও এনএসআই-এর কর্মকর্তাগণ।

আরএস

Link copied!