Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগ ও শেখ হাসিনার ফাঁসির দাবিতে মাটিরাঙ্গায় বিএনপির বিক্ষোভ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২৪, ০৯:৩৫ পিএম


স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগ ও শেখ হাসিনার ফাঁসির দাবিতে মাটিরাঙ্গায় বিএনপির বিক্ষোভ

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের পদত্যাগ ও ছাত্র-জনতা হত্যার দায়ে শেখ হাসিনার ফাঁসির দাবিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল করেছে পৌর বিএনপি।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে পৌর বিএনপির আয়োজনে উপজেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও দলীয় কার্যালয়ে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

পরে উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো. শাহ জালাল কাজল।

সমাবেশে বক্তারা বলেন, স্বরাষ্ট্র উপদেষ্টাকে হাসিনার দালাল দাবি করে তার পদত্যাগ এবং মানবতাবিরোধী ট্রাইবুনালে শেখ হাসিনার সর্বোচ্চ শাস্তি এবং আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা। পরে সমাবেশে দাবি মানা না হলে আবারও রাজপথে আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম, উপজেলা বিএনপির সহ-সভাপতি তাজুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ইব্রাহিম পাটোয়ারী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, পৌর যুবদলের আহ্বায়ক মো. গিয়াস উদ্দিন, পৌর ছাত্রদলের সভাপতি নুর মোহাম্মদ রাব্বি, সাধারণ সম্পাদক আব্দুর রহমান রানাসহ পৌর বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো. শাহজালাল কাজল বলেন, আওয়ামী লীগকে পুনর্বাসনের চক্রান্ত শুরু করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন| আওয়ামী লীগকে শক্তি যোগাতে তিনি একের পর এক বিতর্কিত বক্তব্য দিয়েছেন। এতে ছাত্র-জনতার অভ্যুন্থানকে খাটো করা হয়েছে। এজন্য তাকে পদত্যাগ করতে হবে।

এ সময় বক্তারা আন্দোলনে ছাত্রজনতা হত্যার ঘটনায় শেখ হাসিনাকে মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত করে তার ফাঁসির দাবি জানান।

ইএইচ

Link copied!